সরকার আরো ৩টি নতুন ব্যাংকের অনুমোদন দিচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আজ সোমবার রাজধানীর ঢাকা ক্লাবে বাংলাদেশ ইন্সুরেন্স ডেভেলপমেন্ট অথরিটি (বিআইডিএ) আয়োজিত ‘প্রটেক্টিং পুওর : এমার্জিং মাইক্রো ইন্সুরেন্স মার্কেট ইন দ্য সাউথ এশিয়া’ শীর্ষক এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান অর্থমন্ত্রী।

বিআইডিএর চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জ্যেষ্ঠ সচিব ইউনুসুর রহমান, ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলাম, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শেখ কবির উদ্দিন।

অর্থমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশে অনেক ব্যাংক রয়েছে। তারপরও প্রচুর অঞ্চল ব্যাংক সেবার বাইরে রয়েছে। এ কারণেই নতুন ব্যাংকের অনুমোদন দেয়া হচ্ছে।

তিনি বলেন, অনেকগুলো ব্যাংক একীভূত (মার্জ) করার চেষ্টা চলছে। এ ছাড়া ব্যাংকগুলোর তারল্য সংকট কাটাতে সরকার কাজ করছে। তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতিতে ইন্স্যুরেন্সের বিশেষ অবদান আছে। বিশেষ করে অর্থনীতির যে প্রবৃদ্ধি হয়েছে সেখানে ইন্স্যুরেন্স খাত ভূমিকা রেখেছে। তবে যতটা ভূমিকা রাখার কথা ছিল ততটা হয়তো হয়নি। কারণ, এখনো এ খাতে আরো কাজ করার সুয়োগ আছে। আমাদের শিল্প ও বাণিজ্য খাত প্রসার হচ্ছে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, এসব খাতের নিরাপত্তার ক্ষেত্রে প্রচুর ঝুঁকি আছে। শিল্পমালিকদের এ বিষয়ে নজর দেয়া উচিত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here