আগস্টে গ্রীষ্মকালীন দলবদলে নেইমারকে হারিয়ে অনেকটা হতাশ হয়ে পড়ে বার্সেলোনা। নেইমারকে হারানোর পরই কয়েকটি ম্যাচে হারে বার্সা। সেই সময় পাউলিনহো এবং উসমান ডেম্বেলেকে দলে ভেড়ায় স্প্যানিশ জায়ান্টরা। এই সময়ের মধ্যে লিভারপুলের ফিলিপে কুতিনহোকে কেনারও সব ধরনের চেষ্টা করে ভালভার্দের দল। কিন্তু সব চেষ্টাই বিফলে যায়।

যার কারণেই জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে এবার আলাদা করে ভাবছে বার্সেলোনা। ডন ব্যালন জানিয়েছে, ইংলিশ প্রিমিয়ার লিগের টটেনহ্যাম হটস্পারের তারকা ফরোয়ার্ড ক্রিশ্চিয়ান এরিকসেনকে দলে ভেড়াতে চায় কাতালানরা।

গত কয়েক দিন ধরে গুঞ্জন শুনা যায় মেসুত ওজিলকে নিয়েও। আর্সেনালের জার্মান তারকাকেও কাতালান ক্লাবটি কিনতে মরিয়া। তবে ডেইলি এক্সপ্রেস বলছে, জার্মানির বিশ্বকাপজয়ী এই তারকা মিডফিল্ডারকে অ্যামিরেটস স্টেডিয়ামে রাখার জন্য আরও লোভনীয় প্রস্তাব দিবে আর্সেনাল। এমনকি অ্যালেক্সি সানচেজকেও দলে রাখার প্রস্তাব দিবে গানাররা।

এদিকে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও বসে নেই। জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে চমক দিতে প্রস্তুত জিদানের দলও। এর মধ্যেই ‘ডেইলি মিরর’ জানিয়েছে, রিয়াল নাকি অ্যান্থনি মার্শালকে দলে পেতে চায়। ২১ বছর বয়সী ম্যানইউর তরুণ প্রতিভাবান ফুটবলারকে দলে ভেড়াতে রিয়াল ৮০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে চুক্তি-স্বাক্ষর করতেও প্রস্তুত!

গত মৌসুমে একের পর এক সাফল্যের গল্প রচনা করে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগ, লা লিগা ছাড়াও আরও কয়েকটি শিরোপা নিজেদের শোকেসে তুলেছেন রামোস-রোনালদোরা। কিন্তু চলতি মৌসুমে অবশ্য কিছুটা নিষ্প্রভ দেখাচ্ছে সেই রিয়াল মাদ্রিদকে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here