শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের সিরিজ শুরুর আগে শোনা গিয়েছিল বিশ্রাম চেয়েছেন বিরাট কোহলি। যদিও তাকে রেখেই টেস্ট সিরিজের দল ঘোষণা করে ভারত। নাগপুর টেস্টে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে দলের জয় নি্শ্চিত করা ভারতীয় অধিনায়ক এবার সত্যিই বিশ্রামে যাচ্ছেন। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেই কোহলি। তাকে বাইরে রেখে ঘোষণা করা ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

দিনকয়েক আগে এক সাক্ষাৎকারে কোহলি জানিয়েছিলেন তার বিশ্রাম দরকার। টানা ক্রিকেটের মধ্যে থাকায় নতুন করে শুরুর জন্য বলেছিলেন কথাটা। ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিবিআই) ইঙ্গিত দিয়েছিল তাকে বিশ্রাম দেওয়ার। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজেই সেটা পেলেন কোহলি।

২ ডিসেম্বর দিল্লিতে তৃতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে ভারত-শ্রীলঙ্কা। ওই ম্যাচটি খেলেই বিশ্রামে যাবেন কোহলি। দিল্লি টেস্ট শেষ হওয়ার আগেই আবার লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি ও দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা হতে পারে বলে খবর ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’র। ওয়ানডে সিরিজে না থাকলেও টি-টোয়েন্টিতে ফিরতে পারেন কোহলি।

১০ ডিসেম্বর ধর্মশালার ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ। পাঁচ ম্যাচের এই সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত। দলে জায়গা পেয়েছেন নতুন দুই মুখ- ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও পেসার সিদ্ধার্থ কৌল। টেস্ট সিরিজে বিশ্রামে থাকা হার্দিক পান্ডিয়া ফিরেছেন ওয়ানডে সিরিজে। প্রথম টেস্ট খেলেই বিয়ের কারণে পাঁচ দিনের সিরিজ থেকে বিশ্রাম পাওয়া পেসার ভুবনেশ্বর কুমারও রয়েছেন দলে। ক্রিকইনফো

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের ওয়ানডে দল:

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, শ্রেয়ার আইয়ার, মনিশ পান্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জুজভেন্দ্র চাহাল, জসপ্রিৎ বোমরাহ, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কৌল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here