মারামারিতে জড়িয়ে দল থেকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হয়েছেন ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস। যার জেরে স্কোয়াডে নাম থাকলেও অ্যাশেজ দলের সঙ্গী হতে পারেননি তিনি। তবু একের পর খবরের শিরোনাম হচ্ছেন ইংলিশ ‘ব্যাড বয়’। এবার তাকে নিয়ে সৃষ্টি হল ধূম্রজালের।

সোমবারই অ্যাশেজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ১০ উইকেটে বিধ্বস্ত হয়েছে ইংল্যান্ড। সেদিনই আবার ব্যাগ-পেটরা নিয়ে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে দেখা যায় স্টোকসকে। ব্যস, শুরু সৃষ্টি ধূম্রজলের। তাহলে কি অ্যাশেজ দলের সঙ্গে যোগ দিচ্ছেন ইংলিশ অলারাউন্ডার?

পরে বিষয়টি পরিস্কার করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) । মঙ্গলবার এক বিবৃতিতে ইসিবি জানায়, অ্যাশেজ স্কোয়াডে যোগ নয়, বরং পরিবার নিয়ে জন্মভূমি নিউজিল্যান্ডে গেছেন স্টোকস।

গত সেপ্টেম্বরে একটি নাইট ক্লাবে মারামারিতে জড়িয়ে দল থেকে নিষিদ্ধ হন স্টোকস। তার বিরুদ্ধে পুলিশি তদন্ত চলছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘ইসিবি এই বিষয়ে সজাগ আছে। বেন স্টোকস পরিবারের সঙ্গে সময় কাটাতে ব্যক্তিগত উদ্যোগে নিউজিল্যান্ড গেছেন। তার ভ্রমণের কোনও কিছুই ইসিবির মাধ্যমে ব্যবস্থা করা হয়নি। স্টোকস অ্যাশেজ স্টোয়াড, ইংল্যান্ড লায়ন্স অথবা অফিসিয়াল কোনও অনুশীলন ক্যাম্পেও যোগ দেবেন না।’

স্টোকসের বাবা ছিলেন নিউজিল্যান্ড জাতীয় রাগবি দলের সদস্য। বর্তমানে ইংল্যান্ডের একটি রাগবি দলকে কোচিং করাচ্ছেন তিনি। ১২ বছর বয়সে মা-বাবার সঙ্গে ইংল্যান্ডে পাড়ি জমান স্টোকস।

ইংল্যান্ড ক্রিকেটের ডিরেক্টর অ্যান্ডু স্টস বলেছেন, ইসিবি এখনও পুলিশের তদন্ত প্রতিবেদনের অপেক্ষায় আছে। প্রতিবেদন প্রকাশের আগে কোনও কিছুই পরিবর্তন হবে না।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here