পাকিস্তানের সমসাময়িক ক্রিকেটারদের মধ্যে প্রতিভাবান এক ক্রিকেটার হলেন উমর আকমল। সম্প্রতি এই উইকেটরক্ষক বিতর্কে জড়িয়ে খবরের শিরোনাম হয়েছেন। এবার যেভাবে খবরের শিরোনাম হলেন, তা হয়তো তিনি কখনোই প্রত্যাশা করেননি।

সম্প্রতি ইসলামাবাদে দেশটির একটি ধর্মীয় সংগঠনের কর্মীদের সঙ্গে পাকিস্তানের সামরিক বাহিনীর সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে ৬ জন নিহত হয়। এরপর হঠাৎ সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়ে যায় উমর আকমলের সদৃশ এক ব্যক্তি রক্তাক্ত অবস্থায় শুয়ে রয়েছেন। এরপরই নেট দুনিয়ায় উমর আকমলের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। পাকিস্তানের কিছু সংবাদমাধ্যমও খবরের সত্যতা যাচাই না করেই তারকা ক্রিকেটারের মৃত্যু সংবাদ প্রকাশ করে দেয়।

যার জেরে দিনভর গোটা দেশের পরিস্থিতি উত্তাল হয়ে উঠে। খবর পৌঁছে যায় ক্রিকেটার উমর আকমলের কাছে। নিজের ‘মৃত্যু সংবাদ’র খবর ভুল প্রমাণ করতে শেষ পর্যন্ত মাঠে নামেন।

তিনি নিজের অ্যাকাউন্ট থেকে জোড়া টুইট করেন – একটি ভিডিও, অন্যটি লিখিত বার্তা। এতে উমর আকমল বলেন, ‘আল্লাহর রহমতে আমি সম্পূর্ণ সুস্থ এবং নিরাপদে লাহোরে রয়েছি। যে খবর সংবাদমাধ্যমে প্রকাশিত হচ্ছে, সেগুলো ভুয়া। ইনশাল্লাহ, শিগগিরই জাতীয় টি-২০ কাপের সেমিফাইনালে যোগ দেব।’

একই সঙ্গে এই ভুয়া খবর না ছড়ানোর জন্য তিনি দেশবাসীর প্রতি অনুরোধ জানান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here