রাজশাহী কিংসকে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করলো ঢাকা ডায়নামাইটস। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে সাকিব আল হাসানের দল জয় পেল ৯৯ রানে। ১১ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে রয়েছে ঢাকা ডায়নামাইটস। ঢাকা ডায়নামাইটসের আগে প্লে-অফ নিশ্চিত করেছে খুলনা টাইটান্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

রাজশাহীর ক্যাচ হাতছাড়ার মহড়া, বাজে ব্যাটিংয়ে বিপরীতে ঢাকা আগাগোড়াই ছিল দুর্দান্ত। শুরুতে নারিন ঝড়ে ২০৫ রান তোলে ৫ উইকেট হারিয়ে। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ধুঁকতে ধুঁকতে ৯ বল হাতে রেখেই ১০৬ রানে গুটিয়ে যায় রাজশাহী।

দলটির হয়ে দুইটি করে ছক্কা-চারে ১৭ বলে সর্বোচ্চ ২৮ রান করেন সামিট প্যাটেল। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান মুমিনুল হকের।

ভাল বোলিং করেও এদিন শেষ ওভারে আক্ষেপে পুড়েছেন সাকিব। প্রথম তিন ওভারে চার উইকেট তুলে বিপিএলের পঞ্চম আসরে দ্বিতীয়বার পাঁচ উইকেট শিকারের আশা জাগিয়েছিলেন। বাঁহাতি এই স্পিনারকে শেষ ওভারে সফল হতে দেননি মোস্তাফিজুর রহমান। বল ব্লক আর ডিফেন্স করে উইকেট আগলে রাখেন ফিজ। দলের রান তিন অংক পেরোয় মোস্তাফিজের ব্যাটেই। একটি ছক্কার সাহায্যে করেন ৭ রান।

বিপিএলের পঞ্চম আসরে আগের সব ম্যাচে টসজয়ী দল করেছে বোলিং। শনিবার ব্যতিক্রম ছিলেন অধিনায়ক সাকিব। স্রোতের বিপরীতে হেঁটে সফলই হলেন। ইনিংসের শুরু থেকে সহজ সব ক্যাচ মিস করে ঢাকাকে রানের পাহাড় গড়তে সাহায্য করেছে রাজশাহীর ফিল্ডাররাও।

বাজে ফিল্ডিংয়ের সুযোগে ঢাকার দুই ওপেনার জো ড্যানলি ও সুনিল নারিন বিশাল জুটি গড়েন। ১৩.১ ওভার খেলার পর দলীয় ১২৯ রানে নারিন সাজঘরে ফিরলে ভাঙে জুটি। ৪ চার ও ৬ ছয়ে ৩৪ বলে ৬৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন নারিন।

আরেক ওপেনার জো ড্যানলি করেন ৫৪ বলে ৫৩ রান। ২০০ পার করতে শেষদিকে পোলার্ডের ঝড় বেশ কাজে দেয়। মাত্র ১৩ বলে এক চার ও ৪ ছক্কার সাহায্যে ৩৩ রান করেন পোলার্ড।

রাজশাহী পেসার কাজী অনিক দুটি উইকেট নেন। মোহাম্মদ সামি, মেহেদী হাসান মিরাজ ও সামিত প্যাটেল একটি করে উইকেট নেন। মোস্তাফিজ ৪ ওভার বল করে উইকেট পাননি, রান দিয়েছেন ২২।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৯৯ রানে জয়ী ঢাকা ডায়নামাইটস।

ঢাকা ডায়নামাইটস ইনিংস: ২০৫/৫ (২০ ওভার)

(জো ডেনলি ৫৩, সুনিল নারিন ৬৯, ক্যামেরন দেলপোর্ট ০, কাইরন পোলার্ড ৩৩, শহীদ আফ্রিদি ১৪, সাকিব আল হাসান ১৩*, জহুরুল ইসলাম ০*; মোহাম্মদ সামি ১/২৯, মোস্তাফিজুর রহমান ০/২২, কাজী অনিক ২/৫২, মেহেদী হাসান মিরাজ ১/২০, উসামা মীর ০/৩৮, সমিত প্যাটেল ১/২৪)।

রাজশাহী কিংস ইনিংস: ১০৬ (১৮.৩ ওভার)

(লেন্ডল সিমন্স ১, মুমিনুল হক ১৯, লুকে রাইট ০, মুশফিকুর রহিম ০, জাকির হাসান ৭, সমিত প্যাটেল ২৮, উসামা মীর ১০, মেহেদী হাসান মিরাজ ১৬, কাজী অনিক ৭*, মোহাম্মদ সামি ১, মোস্তাফিজুর রহমান ৭; মোসাদ্দেক হোসেন সৈকত ২/৯, সাকিব আল হাসান ৪/৮, সুনিল নারিন ০/১১, কাইরন পোলার্ড ১/১৯, শহীদ আফ্রিদি ১/৩৭, আবু হায়দার রনি ০/১৮, সাদ্দাম হোসেন ২/৩)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: সুনিল নারিন (ঢাকা ডায়নামাইটস)।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here