ভারত মহিলা ‘এ’ দলের বিপক্ষে লক্ষ্যটা নাগালেই রেখেছিলেন বাংলাদেশ ‘এ’ দলের বোলাররা। কিন্তু সময়ের দাবি মেটাতে পারেনি সফরকারীদের ব্যাটিং লাইনআপ। আর তাই হার দিয়ে ভারত সফর শুরু করতে হলো রুমানাদের।

ভারতের হুবলির কেএসসিএ স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠান ভারত অধিনায়ক অনুজা পাতিল। ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২১৫ রান করে ভারত। জবাবে ৬ উইকেটে ১৮৩ রান করে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ৩২ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে ভারত মহিলা ‘এ’ দল।

ভারত মহিলা ‘এ’ দল নির্ধারিত ওভারে নয় উইকেট হারিয়ে গড়ে ২১৫ রান। ৮৯ বলে ১১টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৭৬ রান করেন ভেলাস্বামি ভানিথা। চতুর্থ উইকেটে দেবিকা বৈদ্যর সঙ্গে অধিনায়ক অনুজা পাতিলের ৫৭ রানের জুটিতে দুইশ ছাড়ায় স্বাগতিকদের সংগ্রহ। দেবিকা ২৪ ও অনুজা ৩৩ রানে সালমার শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাহিদা ৩৫ রানে তিন উইকেট নিয়ে স্বাগতিকদের বড় সংগ্রহের পথে বাধা হয়ে দাঁড়ান। এ ছাড়া শারমিন, সালমা ও রুমানা নেন দুটি করে উইকেট।

জয়ের জন্য ২১৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের শুরুতেই ওপেনার শারমিন সুলতানার উইকেট হারায় বাংলাদেশ। আরেক ওপেনার মুর্শিদা খাতুন ৩৫ বল খেলে ১৩ রানে আউট হন। লম্বা সময় উইকেট থেকে ৫টি চারে সর্বোচ্চ ৪৫ রান করেন লতা মন্ডল। আরেক ব্যাটিং ভরসা সালমা খাতুন ৫১ বলে করেন ১৬ রান।

৩৬ ওভারে ১০১ রান করতে ৫ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশ ‘এ’ দল পরাজয়ের ব্যবধান কমায় রুমানা ও নিগার সুলতানার ব্যাটে। উইকেটকিপার নিগার ৪৯ বলে করেন ৩২ রান। অধিনায়ক রুমানা ৩৪ বলে অপরাজিত থাকেন ৩৯ রানে। ফলে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রানে থেমে যায় বাংলাদেশ মহিলা ‘এ’ দলের ইনিংস।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here