চন্ডিকা হাথুরুসিংহের পদত্যাগের পর মাশরাফি-সাকিবদের দায়িত্ব নিতে নতুন কোচের খোঁজ চালাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। হাথুরুর উত্তরসূরি কে হবেন, সেটি এখনো নিশ্চিত না হলেও বাংলাদেশ দলের কোচ হওয়ার আগ্রহে আজ মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় আসছেন রিচার্ড পাইবাস। আগামীকাল বুধবার দুপুরে তার সাক্ষাৎকার দেওয়ার কথা রয়েছে।

ইংলিশ বংশোদ্ভূত এই দক্ষিণ আফ্রিকান কোচের ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। তিনি বলেছেন, হ্যাঁ, তিনি আজ সন্ধ্যায় আসছে। তবে সাক্ষাৎকারের সময়টা নির্দিষ্ট করে বলতে পারছি না। হয়তো কাল দুপুরের দিকে বসবেন।

এর আগে ২০১২ সালের মে মাসে মাশরাফি-সাকিব-তামিমদের কোচ হিসেবে স্টুয়ার্ট লর স্থলাভিষিক্ত হয়েছিলেন পাইবাস। তবে ইংলিশ বংশোদ্ভূত এই দক্ষিণ আফ্রিকান কোচের সেই কোচিং সময়টি ছিল তিক্ততায় ভরা। সাড়ে চার মাসব্যাপী কোচিং অধ্যায় শেষে ফিরে গিয়েছিলেন তিনি।

বিসিবির সঙ্গে বার্ষিক ৪৫ দিনের ছুটির শর্ত, অনুশীলনে খেলোয়াড়দের স্বাস্থ্যসম্মত খাবার না দেওয়ার অভিযোগসহ বিভিন্ন ইস্যুতে ঝামেলা হয় পাইবাসের।

তবুও ফের কেন পাইবাসে ফিরে যেতে চাচ্ছে বিসিবি? আসলে বিদায়ী কোচ হাথুরুসিংহের বিকল্প হিসেবে ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্কের পাশাপাশি কঠোর এক কোচকে খুঁজছে বিসিবি। এ বিবেচনাতেই বিসিবির পছন্দের তালিকায় ওপরের দিকেই আছেন পাইবাস।

তবে বিসিবির একটি সূত্র জানিয়েছে, সম্ভাব্য কোচদের যে সম্ভাব্য তালিকা আছে, সেটিতে আছেন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাবেক কোচ ফিল সিমন্স এবং সাবেক অস্ট্রেলীয় খেলোয়াড়, কোচ ও নির্বাচক জিওফ মার্শ। তবে তাঁরা সাক্ষাৎকার দিতে আসবেন কি না, সেটি নিশ্চিত নয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here