বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল। অভিনয় দক্ষতা, নিয়মানুবর্তিতা ও গ্লামার দিয়ে জয় করেছেন দর্শকদের মন।

অনেকে তাকে রোমান্স কুইনও বলে থাকেন। তবে খ্যাতির মর্যাদা তিনি কাজের মধ্য দিয়েই অর্জন করেছেন। দীর্ঘ ২৫ বছরের অভিনয় জীবনে নিজের কারণে পরিচালকদের শ্যুটিংয়ে কখনো বাতিল করেননি। বলতে পারেন এটাই তার কাজের প্রতি প্রতিশ্রুতি। ভারতীয় গণমাধ্যমে সম্প্রতি এক সাক্ষাৎকারে কাজল জানান, ২৫ বছরের অভিনয় জীবনে কোনো দিনই তিনি শুটিংয়ে অনুপস্থিত ছিলেন না (এক দিন ছাড়া)। তাঁর অনুপস্থিতির কারণে প্রযোজক-পরিচালকদের কখনো শুটিং বাতিল করতে হয়নি।

কাজল আরও জানান, আমরা এমন একটা ক্ষেত্রে কাজ করি, যেখানে আমার এক দিনের অনুপস্থিতি কারও লাখ লাখ টাকার ক্ষতি করে দিতে পারে। আমার শুটিং বাতিল করার কারণে কোনো এক পরিবারের সদস্যদের হয়তো অনাহারে থাকতে হতে পারে। তাই আমি অসুস্থতা নিয়েও শুটিং করি।

জানি, এটা নিজের জন্য ক্ষতিকর। কিন্তু এরপরও আমার একজনের জন্য এতগুলো মানুষের ক্ষতি করতে চাই না। তবে পুরো ২৫ বছরে মাত্র একবার একটি ছবির শুটিং তিনি বাতিল করেছিলেন। সেটাও নিজের জন্য না। কাজলের মেয়ে নাইসার সেদিন অনেক জ্বর ছিল, গায়ের তাপমাত্রা ১০৪ ছাড়িয়ে গিয়েছিল। তখন সরাসরি প্রযোজককে জানিয়েছিলেন যে কাজে আসতে পারছেন না তিনি। সেই একটি দিনই। এর বাইরে খুব মনে করেও কাজল তাঁর কোনো অনুপস্থিতির কথা মনে করতে পারলেন না।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here