ভারতের দক্ষিণী সিনেমার উঠতি অভিনেত্রী গায়ত্রী গুপ্তা। তেলেগু ভাষার ‘ফিদা’ সিনেমার মাধ্যমে সবার নজর কাড়েন এই অভিনেত্রী। খুব বেশি দিন হয়নি চলচ্চিত্রে পা রেখেছেন কিন্তু অভিনয় ক্যারিয়ারের শুরুতে কাস্টিং কাউচের শিকার হয়েছেন তিনি। শুধু তাই নয় তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে পথচলা সহজ নয় বলেও জানিয়েছেন এই অভিনেত্রী।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এমন অস্বস্তিকর পরিস্থিতির অভিজ্ঞতা জানান গায়ত্রী।

তিনি বলেন, ‘আমাকে একটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। প্রথমে তারা বলেন, রাত্রিযাপনের বিনিময়ে আমরা আপনাকে অর্থ দেব। আমিও তাদের স্পষ্টভাবে বলে দিই, এই চরিত্রে অভিনয়ের বিনিময়ে প্রযোজক/পরিচালকের সঙ্গে ঘুমাতে পারব না। কিংবা তাদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতে পারব না। তাদের আরো বলি, খ্যাতি এবং অর্থের জন্য আত্মসম্মান বির্সজন দিতে পারব না। তবু তারা কাজটি করতে আমাকে জোর করতে থাকেন। কিন্তু আমি কোনো কিছুই পরোয়া করিনি।’

তিনি আরো বলেন, ‘এরপর একদিন সিনেমাটির প্রযোজক আমাকে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য ক্ষুদে বার্তা পাঠায় এবং আমি তার গাড়িতে উঠি। এরপর তিনি আমাকে তার বাড়ি নিয়ে যান। তার বাড়ি যাওয়ার পর তিনি আমাকে ধর্ষণ করার চেষ্টা করেন।’

মার্কিন প্রযোজক হার্ভে উইনস্টেইনের যৌন কেলেঙ্কারিতে সরগরম হলিউড। সম্প্রতি নিউ ইয়র্ক টাইমস ম্যাগাজিনে এ নির্মাতার যৌন কেলেঙ্কারি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে হার্ভের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন তিনজন অভিনেত্রী।

ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচ ও যৌন হেনস্তার শিকার হয়েছেন বহু অভিনেত্রী। প্রকাশ্যে মুখও খুলেছেন অনেকে। সম্প্রতি বলিউডের বেশ কজন অভিনেত্রীর পাশাপাশি ভারতের দক্ষিণী সিনেমার অভিনেত্রী কৃতি খরবান্দাও কথা বলেছেন। এবার এ তালিকায় যুক্ত হলেন গায়ত্রী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here