কার হাতে উঠছে ফিফা ব্যালন ডি’অর ২০১৭। প্রশ্নটা সারা বিশ্বের।এই প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে আর মাত্র কয়েক ঘণ্টা। কেননা আর কয়েক ঘন্টা পরই ঘোষণা করা হবে এ বছরের ব্যালন ডি’অর জয়ীর নাম।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় শুরু হবে অনুষ্ঠানের মূল পর্ব। তালিকায় সেরা তিনে রয়েছেন রোনালদো, মেসি আর নেইমার। তবে মার্কা, মুন্দো দেপোর্তিভোসহ বেশ কিছু ইউরোপীয় প্রভাবশালী গণমাধ্যম, বিজয়ী হিসেবে এরই মধ্যে ফাঁস করে দিয়েছে পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর নাম।

আর গুঞ্জণ যদি সত্যি হয় তবে লিওনেল মেসির সঙ্গে ৫ ব্যালন ডি’অর নিয়ে সর্বোচ্চ আসনটা নিজের করে নিবেন সিআরপি। গেলো মৌসুমে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগাসহ হালি শিরোপা জিতিয়েছেন রোনালদো। চলতি বছরের অক্টোবরে জিতেছেন বেস্ট ফিফা মেনস অ্যাওয়ার্ড। তাইতো দুয়ে দুয়ে ৪ হওয়ার অপেক্ষা।

অবশ্য এসবে কান পাতছেন না মেসি ভক্তরা। গেলো মৌসুমে বড় কোন ট্রফি না জিতলেও রোনালদোকে ছাঁপিয়ে ব্যক্তিগত সব অর্জন-ই এই ক্ষুদে জাদুকরের দখলে। কাতালান জার্সিতে ৫২ ম্যাচে করেছেন ৫৪ গোল। অ্যাসিস্ট ছিলো ১৬টি। তার কাঁধে চড়েই রুদ্ধঃশ্বাস বাছাই পর্ব শেষে, রাশিয়া বিশ্বকাপের টিকিট পায় আর্জেন্টিনা।

এ লড়াইয়ে আছেন আরো একজন। তিনি বিশ্বের সব চাইতে দামি ফুটবলার নেইমার। এই সুপারস্টারের নৈপুন্যেই সবার আগে রাশিয়া বিশ্বকাপের জায়গা নিশ্চিত হয় ব্রাজিলের। তবে সিআরসেভেন যুগে সে সম্ভাবনা অনেকটাই ফিকে তার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here