ওআইসির বিশেষ অধিবেশনে যোগ দিতে তুরস্কের ইস্তাম্বুলে পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। জেরুজালেম নিয়ে নতুন করে আন্তর্জাতিক টানাপড়েনের প্রেক্ষাপটে এই অধিবেশন ডাকা হয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৪টায় রাষ্ট্রপতি ইস্তাম্বুলের আতার্তুক বিমানবন্দরে পৌঁছান। এসময় তাকে অভ্যর্থনা জানান তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী।

এর আগে সোমবার রাত সাড়ে ১০টার দিকে টার্কিস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা বিমানবন্দর ছাড়েন। ইস্তাম্বুলের আতার্তুক বিমানবন্দর থেকে রাষ্ট্রপতি কনরাড ইস্তাম্বুল বসফরাস হোটেলে যান। সফরের পুরোটা সময় তিনি এই হোটেলেই অবস্থান করবেন।

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ট্রাম্পের ঘোষণার প্রতিবাদে বিশেষ সম্মেলনের ডাক দিয়েছে ওআইসি। আগামীকাল ১৩ ডিসেম্বর তুরস্কের রাজধানী ইস্তান্বুলে এই সম্মেলন হবে। সংস্থাটির বর্তমান সভাপতি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের আমন্ত্রণে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এই সম্মেলনে যোগ দিচ্ছেন। মূল সম্মেলনের আগে মঙ্গলবার সদস্য দেশগুলোর জ্যেষ্ঠ কর্মকর্তারা বৈঠকে বসবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, আগামী বৃহস্পতিবার ভোরে আব্দুল হামিদের দেশে ফেরার কথা রয়েছে।

উল্লেখ, গত ৬ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প এক ঘোষণায় জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত নেন। এর প্রতিবাদে পুরো বিশ্ব জুড়ে চলছে প্রতিবাদের ঝড়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here