বিপিএলের ফাইনাল। অথচ সেখানে ক্রিস গেইল থেকেও নেই- এমনটা কী করে হয়! রংপুর রাইডার্সের ফাইনালে যাওয়ার আনন্দের মাঝেই সমর্থকরা পেয়েছে আরেকটি সুখবর। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ফাইনালে দেখা যাবে এই ব্যাটিং দানবকে। সংবাদ সম্মেলনে রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা শুনিয়েছেন গেইলের ফিট হয়ে যাওয়ার খবরই।

এই মুহূর্তে অনেকটাই ভালো আছেন গেইল। হাঁটা-চলায় তার কোনও সমস্যা নেই। তাই ফাইনালে তার খেলা নিয়ে আশাবাদী মাশরাফি, ‘গেইলের একটু ব্যথা আছে। সবকিছু মিলিয়ে মনে হচ্ছে না কোনও সমস্যা আছে। কাল (মঙ্গলবার) একটু দৌড়ালেই খেলতে পারবে। হাঁটা-চলাতে কোথাও কোনও সমস্যা হচ্ছে না।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচের তৃতীয় ওভারে চোট পান গেইল। মেহেদি হাসানের ওই ওভারের প্রথম বলে শর্ট ফাইন লেগে বল ঠেলে ১ রান নিতে গিয়েছিলেন তিনি। দ্রুত দৌড়ে ক্রিজও পার হতে পেরেছিলেন, কিন্তু মেহেদির থ্রোয়ে বল লাগে তার বাম পায়ের পাতায়। ফলে ভারসাম্য হারিয়ে পা মচকে যায় ক্যারিবিয়ান তারকার। যদিও এরপর আরও কিছুক্ষণ ব্যাটিং করেন তিনি। কিন্তু ১০ বলে ৩ রান করে আউট হন। তার আউটেও শেষ পর্যন্ত বেগ পেতে হয়নি রংপুরকে। জনসন চার্লস ও ব্রেন্ডন ম্যাককালামের ব্যাটে ভর দিয়ে বড় সংগ্রহ দাঁড় করায় রংপুর।

চোট নিয়ে সোমবার অবশ্য মাঠে নামেননি গেইল। তার বদলে অ্যাডাম লিথ পুরো সময় ফিল্ডিং করেছেন।

রংপুর রাইডার্স প্রথম চার ম্যাচের মাত্র একটিতে জিতে যখন কোনঠাসা, তখন দলের সঙ্গে যোগ দেন ক্রিস গেইল। প্রথম দশ ম্যাচে ইনিংসগুলোকে সেভাবে বড় করতে না পারলেও খুলনা টাইটানসকে বিদায় করা ম্যাচে ১২৬ রানের অপরাজিত ইনিংস খেলে বিপিএলের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড নিজের করে নেন এই ব্যাটিং দানব। সবমিলিয়ে দশ ম্যাচে ২ হাফসেঞ্চুরি ও এক সেঞ্চুরিতে গেইলের রান ৩৩৯।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here