শহীদবেদীতে শ্রদ্ধা জ্ঞাপন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীসহ বুদ্ধিজীবী নিধনে দণ্ডিত পলাতক আসামীদের ফিরিয়ে নিয়ে আসার জটিলতা নিরসন হচ্ছে। কথা বলেন জামায়াতের রাজনীতি নিষিদ্ধ প্রসঙ্গেও।

বৃহস্পতিবার মিরপু‌রে শহীদ বু‌দ্ধিজীবী স্মৃতিসৌধে দ‌লের পক্ষ থে‌কে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবা‌দিক‌দের একথা ব‌লেন ওবায়দুল কাদের।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিদেশে পলাতক আসামিদের ফি‌রি‌য়ে আনার প্র‌ক্রিয়ায় যে জ‌ঠিলতা ‌ছি‌লে সরকার তা অনেকটা সমাধান ক‌রেছে। এখন তা‌দের ফি‌রি‌য়ে আনার দ্বারপ্রা‌ন্তে র‌য়ে‌ছে সরকার।’

শহীদ বুদ্ধিজীবীদের খুনে মৃত্যুদণ্ড পাওয়া আলবদর নেতা চৌধুরী মুঈনুদ্দীন ও আশরাফুজ্জামান খান যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। এছাড়া বঙ্গবন্ধু হত্যায় মৃত্যুদণ্ড পাওয়া কয়েকজন আসামি বিভিন্ন দেশে অবস্থান করছেন।

জামায়াতে ইসলাম নিষিদ্ধের ব্যাপারে এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিষয়টি আপিল বিভাগে রয়েছে। আপিল নিষ্পত্তি হলেই সরকার এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘কোনো দল নির্বাচন এলো কি এলো না এ দায় আওয়ামী লীগ সরকারের নেই। কেউ যদি নির্বাচনে না আসে গণতন্ত্র চলার পথে কোনো বাধা হবে বলে আমি মনে করি না। পার্লামেন্ট চলবে, গণতন্ত্রও চলবে, গণতান্ত্রিক সরকারও থাকবে। কেউ নির্বাচনে না এলে গণতন্ত্রের কী দোষ।’

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা ৫০ মিনিটে ওবায়দুল কাদের ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ক ম মোজাম্মেল হক, নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here