প্রতি বছরের মতো এবারও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল ট্রেন্ডিং প্রকাশ করেছে। গেল ১২ মাসের ওপর ভিত্তি করে প্রকাশিত এই ট্রেন্ডিংয়ে নাম তুলেছেন ভারতীয় নারী টেনিস তারকা সানিয়া মির্জা। এক বছরে সানিয়াকে সবচেয়ে বেশি খুঁজেছেন তার শ্বশুর বাড়ির মানুষ (পাকিস্তান)। তার পরেই আছে ভারত।

বাংলাদেশ থেকে তৃতীয় সর্বাধিক বেশিবার খোঁজা হয়েছে সানিয়া মির্জাকে। লাল-সবুজের দেশে সানিয়ার জনপ্রিয়তা আগে থেকেই। চলতি বছর  বাংলাদেশের মধ্যে সানিয়াকে সবচেয়ে বেশি খুঁজেছে খুলনার মানুষ। এরপর চট্টগ্রাম এবং ঢাকা। এদিকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সবচেয়ে জনপ্রিয় মুখ সানিয়া। তার পরেই আছে যথাক্রমে করাচী, লাহোর, জম্মু। পাঁচে আছে ভারতের শহর হাওড়া।

ভারতের পেশাদার টেনিস খেলোয়াড় সানিয়া। ২০০৩ থেকে ২০১৩ সাল পর্যন্ত এক দশকের বেশি সময় ধরে তিনি ভারতীয় টেনিস অঙ্গনে নাম্বারওয়ান ছিলেন। সর্বোচ্চ রেকর্ডধারী ভারতীয় খেলোয়াড়ও ছিলেন সানিয়া। একক প্রতিযোগিতা থেকে অবসর গ্রহণের পর তার স্থান দখলে নেন অন্য খেলোয়াড়রা।

১৯৮৬ সালের ১৫ ডিসেম্বর ক্রীড়া সাংবাদিক ইমরান মির্জা এবং নাসিমার ঘরে জন্ম হয় সানিয়ার। তার ছোটবেলা কাটে ভারতের অন্ধ্রপ্রদেশ, হায়দরাবাদে। ২০১০ সালে সব জল্পনা-কল্পনা পেছনে ফেলে বিয়ের পিঁড়িতে বসেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা ও পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শোয়েব মালিক।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here