সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ভারতের জি সিনে অ্যাওয়ার্ড কতৃর্পক্ষ তাকে এই স্বীকৃতি দিয়ে সম্মান করেছেন। ১৯ ডিসেম্বর মঙ্গলবার মুম্বাইয়ের বিকে গ্রাউন্ডসে তামিল ছবির নির্মাতা অশ্বিনী তিওয়ারির হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন জয়া।

হিন্দু মেয়ে আর মুসলমান ছেলের গল্প নিয়ে তৈরি ‘বিসর্জন’ চলচ্চিত্রটিও পেয়েছে সেরা চলচ্চিত্রের পুরস্কার। এর আগে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছে ‘বিসর্জন’। জয়া আহসান-আবীর চ্যাটার্জি জুটির ‘বিসর্জন’ এর শুটিং হয়েছে ইছামতি নদীর দুই পাড়ের অঞ্চলে, কিছু অংশ ইনডোরে। চলচ্চিত্রের সংগীতায়োজনে ছিলেন প্রয়াত কালিকাপ্রসাদ ভট্টাচার্য।

এদিকে সম্প্রতি ভারতের এক অনলাইন জরিপে স্বস্তিকা, শুভশ্রী, মিমি, কোয়েলের মতো জনপ্রিয় অভিনেত্রীদের পেছনে ফেলে ২০১৭ সালের ‘সেরা দশ টালিউড অভিনেত্রী’র তালিকায় শীর্ষস্থানে চলে এসেছেন বাংলাদেশের জয়া।

জরিপে প্রথম স্থানে থেকে বেশ উচ্ছ্বসিত জয়া। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘এটি অবশ্যই সম্মানের। কাজের ইতিবাচক সাড়া সব সময় ভালো কাজের অনুপ্রেরণা দেয়। বিসর্জন ছবিকে কলকাতায় ক্যারিয়ারের একটি মোড় বলা যায়। ভক্তদের কাছে কৃতজ্ঞ। তাদের অনুপ্রেরণা আর ভালোবাসায় এত দূর এসেছি।’ জয়ার সাফল্য দুই বাংলায় এভাবেই অব্যাহত থাকবে তাঁর মেধা ও শক্তিশালী অভিনয়ের জোরে, এমনটাই চলচ্চিত্র সংশ্লিষ্ঠদের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here