উত্তর কোরিয়ার বিরুদ্ধে পাশ্চাত্যের আরোপিত নিষেধাজ্ঞাকে ‘অকার্যকর’ হিসেবে উল্লেখ করে রাশিয়া বলেছে, নিষেধাজ্ঞা আরোপের দিন শেষ হয়ে গেছে এবং এ ধরনের পদক্ষেপ নিয়ে পিয়ংইয়ংকে আলোচনার টেবিলে আনা সম্ভব নয়।

রুশ উপ পররাষ্ট্রমন্ত্রী গেনাদি গাতিলভ বুধবার মস্কোয় এক বক্তৃতায় একথা বলেন। তিনি বলেন, নিষেধাজ্ঞা আরোপের মতো উস্কানিমূলক পদক্ষেপ নিয়ে উত্তর কোরিয়াকে আরো বেশি ক্ষুব্ধ করে তোলা হচ্ছে।

কোরীয় উপদ্বীপে সামরিক মহড়া চালানো থেকে বিরত থাকার জন্য দক্ষিণ কোরিয়া আমেরিকাকে যে প্রস্তাব দিয়েছে তাকে স্বাগত জানান গাতিলভ। তিনি বলেন, এ অঞ্চলে উত্তেজনা প্রশমনের যেকোনো পদক্ষেপের প্রতি মস্কোর সমর্থন রয়েছে।

সম্প্রতি দক্ষিণ কোরিয়া বলেছে, দেশটিতে শীতকালীন অলিম্পিক চলার সময় যেন কোরীয় উপদ্বীপের কাছে ওয়াশিংটন সামরিক মহড়া চালানো থেকে বিরত থাকে।

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র ও পরমাণু অস্ত্র পরীক্ষার বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একের পর এক হুমকির কারণে ওয়াশিংটন ও পিয়ংইয়ংয়ের সম্পর্ক উত্তপ্ত হয়ে রয়েছে। উত্তর কোরিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, দেশটির বিরুদ্ধে আমেরিকার বিদ্বেষী নীতি বন্ধ না হওয়া পর্যন্ত দেশটি ক্ষেপণাস্ত্র ও পরমাণু অস্ত্রের পরীক্ষা চালিয়ে যাবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here