ইংলিশ ফুটবল লিগ কাপে গত বছরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেডকে বিদায় করলো ব্রিস্টল সিটি। কোয়ার্টার ফাইনালেই থামলো ইউনাইটেডের শিরোপা ধরে রাখার মিশন। ২-১ গোলে তারা হেরে গেছে দ্বিতীয় বিভাগের দলের কাছে। ইংল্যান্ডের চ্যাম্পিয়ন চেলসি শেষ মুহূর্তে নিশ্চিত করেছে সেমিফাইনাল। বোর্নমাউথকে তারা হারিয়েছে ২-১ গোলে।

আগামী ৯ জানুয়ারি প্রথম সেমিফাইনালের প্রথম লেগে ম্যানসিটি স্বাগত জানাবে ব্রিস্টলকে। তার পরদিন চেলসির মাঠে খেলবে আর্সেনাল।

ব্রিস্টলের মাঠে শক্তিশালী একাদশ নামান হোসে মরিনহো। মার্কাস রাশফোর্ডের সঙ্গে ছিলেন জ্লাতান ইব্রাহিমোভিচ ও পল পোগবার মতো তারকারা।

চ্যাম্পিয়নশিপের ক্লাব ব্রিস্টলের ১২৯ বছরের ইতিহাসে বুধবারের রাতটা এক বিস্ময়কর রাত। প্রিমিয়ার লিগের জায়ান্টকে হারিয়ে লিগ কাপের সেমিফাইনালে ওঠা তাদের জন্য বিশেষ কিছু। তাও আবার খেলা শেষ হওয়ার মাত্র তিন মিনিট আগের গোলে।

ম্যাচ জেতার সবরকম চেষ্টাই করেছেন ম্যানইউ কোচ হোসে মরিনহো। দলের দুই বড় অস্ত্র জ্লাতান ইব্রাহিমোভিচ ও পল পগবাকেও ফিরিয়েছিলেন একাদশে। শেষ পর্যন্ত কিছুই কাজে দেয়নি। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে মরিনহোর মুখ মলিন করে দেন ব্রিস্টলের জো বায়ার্ন। দুর্দান্ত এক ফিনিংয়ে দলকে এগিয়ে দেন তিনি।

গোল শোধে মরিয়া ম্যানইউর সমতায় ফিরতে অবশ্য দেরি হয়নি। সাত মিনিট পরই গোল করে দলকে পথে ফেরান ইব্রাহিমোভিচ। ফ্রি-কিক থেকে গোল করেন সুইডিশ স্ট্রাইকার।

পরের আধা ঘণ্টায় আর কেউ গোলের মুখ ছেদ করতে পারেনি। নির্ধারিত সময়ের খেলা যখন শেষ, ঠিক তখনই যোগ করা সময়ে (৯৩ মিনিটে) সব ওলট-পালট হয়ে যায় ম্যানইউর। ব্রিস্টলের হয়ে লক্ষ্যভেদ করেন কোরি স্মিথ। আর বিদায় ঘণ্টা বেজে যায় চ্যাম্পিয়ন দলের।

ম্যাচ শেষে ম্যানইউ কোচ হোসে মরিনহো বলেছেন, ভাগ্যের জোরে জিতেছে ব্রিস্টল। জবাবে ব্রিস্টল কোচ লি জনসন বলেছেন, ‘সরি হোসে, ভাগ্যের জোরে নয়, খেলেই জিতেছে আমার দল।’

অন্য ম্যাচে খেলার ১৩ মিনিটেই এগিয়ে যায় চেলসি। ব্লুজদের এগিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান। এক গোলের জয় নিয়েই যখন মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল চেলসি, তখন ৯০ মিনিটে সমতায় ফেরে বোর্নমাউথ। গোল করেন ড্যান গোসলিং। তবে আবার বল সেন্টার হওয়ার পরপরই (৯১ মিনিটে) গোল করে দলকে জয় এনে দেন স্পেন ও সাবেক রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার আলভারো মোরাতা।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here