প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে জাতীয় বেতন স্কেলের ১১তম গ্রেডে বেতনের দাবিতে জাতীয় শহীদ মিনারে আমরণ অনশন শুরু করেছেন বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

শনিবার ‘বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের’ উদ্যোগে এই অনশন কর্মসূচি শুরু হয়। শহীদ মিনার চত্বরে  খবরের কাগজ, প্লাষ্টিকের সিট ও মাদুর বিছিয়ে শুয়ে বসে অনশন কর্মসূচিতে অংশ নিয়েছেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত হাজার হাজার নারী-পুরুষ শিক্ষক।

এ প্রসঙ্গে আন্দোলনরত অন্যতম সংগঠন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন রেডিও তেহরানকে জানান, তাদের একটাই দাবি। তা হচ্ছে- সহকারী শিক্ষকদের স্থান প্রধান শিক্ষকদের একধাপ নিচে রাখতে হবে। বর্তমানে তাদের অবস্থান তিন ধাপ নিচে।

ওদিকে, জোটের নেতারা শহীদ মিনারে দাবি আদায়ের পক্ষে বক্তব্য দিচ্ছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন।

সহকারী শিক্ষক ফ্রন্টের সভাপতি ইউএস খালেদা আক্তার বলেছেন, আমরা বৈষম্যের শিক্ষার। আমরা সংবাদ সম্মেলনে আমাদের দাবির কথা জানিয়েছি। দাবি পূরণের আশ্বাস দেয়া হয়েছিল, কিন্তু তা পূরণ করা হয়নি। দাবি পূরণ করা ছাড়া আমরা শহীদ মিনার ছেড়ে যাব না।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, “এটা সরকার-বিরোধী আন্দোলন নয়। মাননীয় প্রধানমন্ত্রী আমরা মর্যাদা নিয়ে ক্লাসে ফিরে যেতে চাই। আপনার একটা আশ্বাসই  আমাদের সব সমস্যা সমাধান করতে পারে।”

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here