আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন: বিএনপির ধরা পড়া এক নেতা ১৬৪ ধারায় জানিয়েছে, সুইডেন প্রবাসী এক নেতা দেশে পেট্রল বোমা ও সন্ত্রাসী কাজে জড়িত। সেই নেতা সুইডেনে বসে বাংলাদেশে কিলার গ্রুপ এবং ঢাকায় যারা গুম, হত্যা করছে তাদেরকে পরিচালিত করে।

রোববার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার রেলওয়ে ওভারপাস পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

রংপুর সিটি নির্বাচনে জাতীয় পার্টির জয় হওয়া সম্পর্কে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে বলেন: এরশাদ এখন বলবেন রংপুরে তিনি জিতেছেন, কিন্তু আগামী নির্বাচন নিয়ে এরশাদের মুখ থেকে এখনো কিছু শোনা যায়নি। নির্বাচন নিয়ে তার কথা জানতে আরো কিছু সময় অপেক্ষা করতে হবে।

বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে পুলিশ ধরপাকড় করছে এমন অভিযোগের জবাবে সড়ক পরিবহন ও সেতুনন্ত্রী বলেন, ‘তিনি (খালেদা) যখনই আদালতে যান, তখনই তার নিজের লোকেরা মারামারিতে লিপ্ত হয়। এগুলো কোনো নতুন কথা নয়। তিনি যে দিনই আদালতে যান সেই দিনই একটি ঘটনা ঘটবে। তার নেতাকর্মীরা ইচ্ছে করেই পুলিশকে উস্কানি দেয়, রাস্তা দখল করে পুলিশকে ইট পাথর ছুড়ে মারে। তখন পুলিশ বাধ্য হয়।’ বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ছোটখাটো ঘটনা ঘটিয়ে দেশের মানুষকে মাঠে থাকার জানান দেয় বলে মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে আগাম নির্বাচনের কোনো সম্ভাবনা নেই। বিএনপি কী এমন ইস্যু নিয়ে আন্দোলন করেছে তাদের দাবি মানার মতো? আওয়ামী লীগ ক্ষমতায় এসে এমন কোনো খারাপ কাজ করেনি যে ইস্যু দেখিয়ে আন্দোলন করবে। ক্ষমতা কি মামার বাড়ির আবদার নাকি যে মানুষের কাছে চাইলে দিয়ে দেবে! এখন আর মিথ্যাচারের ভাঙা ঢোল বাজিয়ে লাভ নেই।’

এসময় উপস্থিত ছিলেন সওজ কুমিল্লা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শাহাব উদ্দিন খান, সওজ চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পরিচালক অরুণ আলো চাকমা ও সওজ নির্বাহী প্রকৌশলী তোফাজ্জল হায়দার।

 

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here