রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার দেশকে আধুনিক রাষ্ট্রে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করে নির্বাচনি প্রচারাভিযান শুরু করেছেন। ২০১৮ সালে রাশিয়ায় পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে এবং তাতে চতুর্থবারের মতো প্রতিদ্বন্দ্বিতা করবেন পুতিন।

তিনি শনিবার জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে বলেন, “রাশিয়া এক হাজার বছরের ইতিহাস সমৃদ্ধ একটি দেশ। কিন্তু তার প্রতি আমাদের আচরণ বৃদ্ধা দাদীর মতো হওয়া উচিত নয় যাকে আমরা শুধু বেদনানাশক ওষুধ দিয়ে যাব।” রুশ প্রেসিডেন্ট বলেন, “রাশিয়াকে ভবিষ্যত প্রজন্মের জন্য তরুণ হিসেবে গড়ে তুলতে হবে আমাদের।”

প্রেসিডেন্ট পুতিন রাশিয়ার শিক্ষা ও চিকিৎসা খাতে অতিরিক্ত বরাদ্দ দেয়ার কথা ঘোষণার পাশাপাশি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার ঘোষণা দেন। তিনি বলেন, শিক্ষা, চিকিৎসা ও অবকাঠামো খাতের উন্নতি ছাড়া দেশকে আধুনিক করা যাবে না।

এদিকে রাশিয়ার ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া পার্টি আগামী মার্চে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ভ্লাদিমির পুতিনকে প্রার্থী হিসেবে ঘোষণা করে বলেছে, ‘তিনিই এই নির্বাচনে বজয়ী হবেন।’ দলের সভাপতি ও প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ বলেছেন, ইউনাইটেড রাশিয়া হচ্ছে পুতিনের রাজনৈতিক দল এবং তার রাজনৈতিক শক্তির প্রধান উৎস।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here