২০১৯ সালের বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজের পরই অস্ট্রেলিয়ার কোচের দায়িত্ব ছাড়বেন ড্যারেন লেহম্যান। গত বছর চুক্তি নবায়ন করার ফলে ২০১৯ সালের অক্টোবর পর্যন্ত অস্ট্রেলিয়া দলের সঙ্গে কাজ করার কথা লেহম্যানের। ইতোমধ্যে এই বছরের অ্যাশেজ সিরিজ জিতে নিয়েছে লেহম্যানের ছাত্ররা।

ধারণা করা হচ্ছে, লেহম্যানের সঙ্গে চুক্তির মেয়াদ আরো বাড়াতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে সবার ধারণার রেশটা টেনে ধরলেন লেহম্যান নিজেই। জানিয়ে দিলেন ২০১৯ সালে চুক্তির মেয়াদ শেষ হলে আর সেটি বাড়ানোর আবেদন করবেন না তিনি।

চরম দুঃসময়ে জাতীয় দলের দায়িত্ব নিয়েছেলেন লেহম্যান। চ্যাম্পিয়নস ট্রফির ভরাডুবির পর অ্যাশেজ সিরিজও হেরেছিলো অজিরা। ২০১৩ সালে দায়িত্ব নেওয়ার পর ধীরে ধীরে অস্ট্রেলিয়াকে গুছিয়ে আনেন তিনি। পরের বছরই অ্যাশেজ পুনরুদ্ধার করে অস্ট্রেলিয়া। তার অধীনেই ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জেতে অস্ট্রেলিয়া।

১৯৯৬ সালে অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডেতে অভিষেক হয় অলরাউন্ডার লেহম্যানের। আর টেস্টে অভিষেক হয়েছিলো ১৯৯৮ সালে। ২০০৪ সালে টেস্ট ও পরের পর ওয়ানডে থেকে অবসর নেন তিনি। ১৯৯৯ ও ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী সদস্যও ছিলেন লেহম্যান। আইপিএলের দল ডেকান চার্জাসের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here