দারিদ্রপীড়িত ইয়েমেনের ওপর সৌদি আরবের বর্বর বিমান হামলায় আরো ১২০ জন হতাহত হয়েছে। গতকাল (মঙ্গলবার) ইয়েমেনের তায়িজ, হুদাইদা ও সানা প্রদেশে এসব হামলা হয়।

ইয়েমেনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তায়িজ প্রদেশের হেইমে এলাকার একটি মার্কেটে গতকাল ভয়াবহ বিমান হামলা হয়। এ হামলার শিকার একশ’র বেশি ব্যক্তিকে হাসপাতালে নেয়া হয়েছে। তবে ঠিক কতজন মারা গেছে তা জানা যায় নি। হুদাইদা প্রদেশে অন্য এক হামলায় একই পরিবারের ১৪ সদস্য মারা গেছে।

এদিকে, সানা প্রদেশের নিহম এলাকায় আরেক হামলায় এক ব্যক্তি নিহত হয়েছে। আনসারুল্লাহ যোদ্ধাদের মুখপাত্র আবদুস সালাম মার্কেটের ওপর হামলার নিন্দা করে বলেছেন, বেসামরিক লোকজনের ওপর এ ধরনের হামলা সৌদি আরবের পরাজয়ের ইঙ্গিত দিচ্ছে। ইয়েমেন থেকে ছোঁড়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের হামলার বিষয়ে আন্তর্জাতিক সমাজের বাড়াবাড়ি রকমের প্রতিক্রিয়ারও নিন্দা করে আবদুস সালাম। তিনি বলেন, ইয়েমেনের ওপর আড়াই বছরের বেশি সময় ধরে আগ্রাসন চালাচ্ছে সৌদি আরব এবং বিষয়টিতে আন্তর্জাতিক সমাজ নীরব রয়েছে কিন্তু আনসারুল্লাহ যোদ্ধাদের ক্ষেপণাস্ত্র হামলায় অনেক বেশি প্রতিক্রিয়া দেখায় তারা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here