কমিউনিটি ক্লিনিকে কাজ করতে অনাগ্রহী চিকিৎসকদের নিয়োগ বাতিল করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কার্যালয়ে সরকারি অ্যাম্বুলেন্স বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, উপজেলা পর্যায়ে যে সব ডাক্তার কর্মস্থলে অবস্থান করবেন না তাদের চাকরি থাকবে না। মান বজায় রেখে শিক্ষা দিতে হবে মেডিকেল কলেজগুলোতে।

মেডিকেল কলেজগুলো থেকে যেন রোগি-মারা ডাক্তার নয়— রোগি বাঁচানোর ডাক্তার তৈরি হয় সেদিকে নজর দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা পর্যায়ে ডাক্তারদের জন্য আবাসিক সুবিধা বাড়ানো হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা কর্মস্থলে থাকবে না তাদের চাকরিও থাকবে না বলে হুঁশিয়ার করে দেন তিনি।

প্রধানমন্ত্রী অভিযোগ করেন, শুধু নৌকার ভোট বেড়ে যাবার অজুহাতে ২০০১ সালে ক্ষমতায় গিয়ে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল বিএনপি-জামাত জোট সরকার।

বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসক এনে তাদেরকে দিয়ে তরুণ চিকিৎসকদের পাঠদানের সুযোগ তৈরি করে দেয়া উচিত বলে জানান প্রধানমন্ত্রী।

এর আগে দেশের ৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, একটি পার্বত্য জেলা সদর হাসপাতাল ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের কর্মকর্তাদের হাতে মোট ৭টি অ্যাম্বুলেন্সের চাবি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পর্যায়ক্রমে দেশের সবগুলো স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্স দেয়া হবে। দ্বীপ ও হাওরাঞ্চলে নৌ অ্যাম্বুলেন্সের মাধ্যমে দেয়া হবে চিকিৎসা সেবা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here