আফগানিস্তানের রাজধানী কাবুলে শিয়া মুসলিম সম্প্রদায়ের একটি সাংস্কৃতিক কেন্দ্র এবং সংবাদ সংস্থা আফগান ভয়েস এজেন্সির কার্যালয়ের কাছে ভয়াবহ বোমা হামলা চালানো হয়েছে। এতে অন্তত ৪০ ব্যক্তি নিহত এবং দুই ডজনের ব্যক্তি মানুষ আহত হয়েছে।

আফগান কর্মকর্তা এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আজ (বৃহস্পতিবার) রাজধানী কাবুলের পশ্চিম অংশে অবস্থিত তাবায়ান সামাজিক এবং সাংস্কৃতিক কেন্দ্রে একদল কর্মী একটি বৈঠকের উদ্দেশ্যে জড়ো হলে সেখানে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মুখপাত্র নাসরাত রাহিমি জানিয়েছেন, “তাবায়ান সাংস্কৃতিক কেন্দ্রকে টার্গেট করে বোমা হামলা  চালানো হয়। সেখানে তখন আফগানিস্তানে সোভিয়েত আগ্রাসনের ৩৮তম বার্ষিকী পালনের অনুষ্ঠান চলছিল। এ পর্যন্ত ৪০ ব্যক্তি নিহত এবং ৩০ জন আহত হয়েছে।” তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান তিনি। এছাড়া, ওই অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের বেশিরভাগই শিক্ষার্থী ছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ পরবর্তীতে হামলার দায়িত্ব স্বীকার করেছে।

ওই মুখপাত্র আরো জানিয়েছেন, আফগান ভয়েস নিউজ এজেন্সির কাছে দু’টি ছোট আকারে বিস্ফোরণের পর ওই সাংস্কৃতিক কেন্দ্রে হামলা চালানো হয়। তবে হামলায় সংবাদ সংস্থার কার্যালয়ের ব্যাপক ক্ষয়ক্ষতি  হলেও সেখানে কেউ হতাহত হয় নি বলে জানান তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here