হেরেই চলছে ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ২-০, ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে ধোলাই হওয়ার পর টি-টোয়েন্টির প্রথম ম্যাচেও হারল ক্যারিবীয়রা।

কলিন মুনরো ও গ্লেন ফিলিপস শুরু থেকে তুললেন ঝড়। শেষটাতে রস টেইলর আর মিচেল স্নাটারের ছোট কিন্তু কার্যকারী দুটি ইনিংসে ভর করে লড়াইয়ে পুঁজি পেল নিউজিল্যান্ড। এরপর ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দিতে বল হাতে দারুণ অবদান রাখলেন টিম সাউদি-সেথ র‌্যাইন্স-ডগ ব্রেসওয়েল। তাতেই তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৪৭ রানে হেরে দিশেহারা উইন্ডিজ।

শুক্রবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নেলসনে টস হেরে ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে ১৮৭ রানে করে নিউজিল্যান্ড। স্বাগতিকদের হয়ে ৩৭ বলে ৬ চার ও ২ ছয়ে ৫৩ রান করেন মুনরো। ফিলিপস করেন ৪০ বলে ৪ চার ও ২ ছয়ে ৫৫ রান। এছাড়া টেইলর  ১৩ বলে ২০ ও স্নাটারের ব্যাট থেকে আসে ১১ বলে ২ চার ও ১ ছয়ে ২৩ রান। জবাব দিতে নেমে কিউই পেসে শুরু থেকে দিশেহারা ওয়েস্ট ইন্ডিজ ১৯ ওভারে মাত্র ১৪০ রানেই গুটিয়ে যায়। তাতেই তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ ৪৭ রানে জিতে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

নিউজিল্যান্ডের হয়ে ৩০ রানে ৩ উইকেট নেন র‌্যাইন্স। সাউদি ৩৬ রানে নিজের ঝুলিতে পুরেছেন ৩টি উইকেট। এছাড়া ব্রেসওয়েল ২টি, স্নাটার ও ইস শোধি নেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ১৮৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই কিউই পেসে দিশেহারা হয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১৯ রানের মাথায় (৮ বলে ১২) রেইন্সের বলে টপ এজ হয়ে উইকেটের পেছনে ফিলিপসের দারুণ ক্যাচে সাজঘরে ফেরেন ক্রিস গেইল। এরপর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। টিম সাউদি-ডগ ব্রেসওয়েলদের বলে কখনই ক্যারিবীয়ানরা নিজের চেনা রুপ দেখাতে পারেননি। দলটির হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন আন্দে ফ্লেচার।

এরআগে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের শুরুটা ছিল বিবর্ণ। দলীয় ৫ রানের মাথায় জেরোমি টেইলরের পেসে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন মার্টিল গাপটিল (৫)। তবে দ্বিতীয় উইকেটে মুনরো ও ফিলিপস হাল ধরেন স্বাগতিক ইনিংসের। দ্রুত রান তোলার চেষ্টা করেন তারা। ৬০ বলে এ জুটি দলীয় স্কোর বোর্ডে যোগ করেন ৮৬ রান।

শেষ দিকে রস টেইলর ১৩ বলে ২০ ও মিচেল স্নাটার ১১ বলে ২৩ রানের দুটি কার্যকারী ইনিংস কিউইদের এনে দেয় বড় সংগ্রহ।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে টেইলর ও ব্রাথওয়েট নেন ২টি করে উইকেট। এছাড়া বাদরি, কেসরিক উইলিয়ামস ও অ্যাসলে নার্স নেন ১টি করে উইকেট।

নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ১ জানুয়ারী। যে ম্যাচ জিতে সমতায় ফিরতে চাইবে সফরকারীরা। অন্যদিকে সিরিজ জয়ে চোখ রাখবে স্বাগতিকরা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here