ব্যক্তির অপরাধের দায় পুলিশ বাহিনী নেবে না—বলে জানিয়েছেন পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, আইনের মধ্যে থেকে জনগণের জানমাল রক্ষায় সর্বোচ্চ কঠোর ব্যবস্থা নেবে পুলিশ।

আর নির্বাচনী দায়িত্ব পালন ও চ্যালেঞ্জ সম্পর্কে তিনি বলেন, নির্বাচন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব পুলিশের।

আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, ‘বাংলাদেশ পুলিশের অনেক অর্জন। তবে কতিপয় সদস্যের কিছু ঘটনা সামনে চলে আসে। অপেশাদার ওই সব আচরণের জন্য আমরা বিব্রত বোধ করি। ব্যক্তির অপরাধের দায় পুলিশ নেবে না। এ বিষয়ে নীতি হচ্ছে, কোনো ব্যক্তি যদি অপরাধ করে থাকে, তাহলে সে অপরাধী বলে গণ্য হবে। প্রচলিত নিয়মনীতির মধ্যে থেকে বিষয়টি দেখা হবে।’

জঙ্গি ও মাদক হলো পুলিশের জন্য বড় চ্যালেঞ্জ। গতকাল বুধবারও যখন প্রধানমন্ত্রী র‍্যাংক ব্যাচ পরিয়ে দিচ্ছিলেন, তখনো আইজিপি মাদক নির্মূলের ওপর জোর দিয়েছেন। তিনি বলেন, পুলিশের নীতি জিরো টলারেন্স। যত দিন না পর্যন্ত মাদকের চাহিদা শেষ হচ্ছে, তত দিন পর্যন্ত এটা নির্মূল করা যাবে না, নিয়ন্ত্রণ করা যাবে। এটি কেবল পুলিশের দায়িত্ব নয়, এটি সবার দায়িত্ব।

জাবেদ পাটোয়ারী সাবেক আইজিপি এ কে এম শহীদুল হকের স্থলাভিষিক্ত হয়েছেন। বুধবার (৩১ জানুয়ারি) শহীদুল হকের মেয়াদ শেষ হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here