দ্বিতীয় মেয়াদের জন্য রাষ্ট্রপতি পদে মো. আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বেলা ১২টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচনী কর্তা ও প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে আবদুল হামিদের পক্ষ থেকে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এ সময় জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ, হুইপ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেমন উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার নির্বাচন ভবনে সিইসি’র কার্যালয় থেকে আবদুল হামিদের পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ইসির কাছে ৫ ফেব্রুয়ারির মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে মনোনয়নপত্র জমা নেওয়া হবে। মনোনয়নপত্র পরীক্ষা-নিরীক্ষা ৭ ফেব্রুয়ারি ও প্রত্যাহারের শেষ দিন ১০ ফেব্রুয়ারি।

১৮ ফেব্রুয়ারি সংসদ ভবনের অধিবেশন কক্ষে বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে । তবে অন্য কোনো প্রার্থী না থাকলে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে না।

বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদ ২০১৩ সালের ২৪ এপ্রিল দায়িত্ব গ্রহণ করেন। তাঁর পাঁচ বছরের মেয়াদ শেষ হবে এ বছরের ২৩ এপ্রিল। সংবিধানের ১২৩ অনুচ্ছেদ অনুযায়ী, মেয়াদ অবসানের কারণে রাষ্ট্রপতি পদ শূন্য হওয়ার ক্ষেত্রে মেয়াদপূর্তির তারিখের আগের নব্বই থেকে ষাট দিনের মধ্যে নির্বাচন করতে হয়। ফলে ২৪ জানুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে এ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে নির্বাচন কমিশনের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here