দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংয়ের প্রায় পুরোটাই বাংলাদেশের জন্য হতাশায় মোড়ানো। টাইগার ব্যাটসম্যানদের অসহায়ত্ব দেখে মনে হয়েছে, শ্রীলংকান বোলাররা যেন আনপ্লেয়েবল। রীতিম উইকেট বিসর্জন দেওয়ার প্রতিযোগিতা ছিল ব্যাটসম্যানদের মধ্যে। ফলে যা হওয়ার তা-ই শ্রীলংকার ২২২ রানের জবাবে মাত্র ১১০ রানেই গুঁটিয়ে গেলো বাংলাদেশ ইনিংস।

বাংলাদেশের কেউ অর্ধশতক করতে পারেনি। সবচেয়ে সফল ব্যাটসম্যান হলেন মেহেদী মিরাজ। তার ৩৮ রানই ইনিংস সর্বোচ্চ। দুই অংক ছুঁতে পেরেছেন মাত্র ৪ ব্যাটসম্যান। এর মধ্যে দুজনের রান ২০ এর নিচে। মিরাজের পর দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেছেন লিটন। মাহমুদুল্লাহ ১৭ আর ইমরুল করেছেন ১৯ রান। বাকিদের রান উল্লেখ করার মত না।

প্রথম ইনিংসে ১১২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে মাঠে নেমেছে হাথুরু ভক্তরা। এ রিপোর্ট লেখার সময় শ্রীলংকার রান ৯ কোনো উইকেট না হারিয়ে।

এর আগে আবদুর রাজ্জাক ও তাইজুলের স্পিনে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে শ্রীলংকাকে ২২২ রানে বেঁধে ফেলে বাংলাদেশ। মিরপুর টেস্টে ভালো করার ইঙ্গিত দিয়েছিল। কিন্তু দিনশেষে দ্রুত ৪ উইকেট হারিয়ে সেই আশা মিলিয়ে যায়। দ্বিতীয় দিনের শুরুতেই উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাশকে হারিয়ে চাপ আরও বাড়ে টাইগারদের ওপর।

গতকাল প্রথম দিনে দাপট দেখান স্পিনার। স্পিন সহায়ক উইকেটেও শ্রীলংকার সিমার লাকমাল ঝলক দেখান। দিনের শুরুতে লিটনকে (২৫)বোল্ড করে ফেরান। বাংলাদেশের ১০ উইকেটের মধ্যে ৩ টি করে উইকেট নেন লাকমল ও ধনঞ্জয়া। আর পেরেরা পেয়েছেন দুটি উইকেট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here