এখন প্রায় পৃথিবীর সব দেশেই ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস হিসেবে পালিত হচ্ছে। কিন্তু আশ্চর্যের বিষয় হচ্ছে দক্ষিণ কোরিয়ানরা প্রতিমাসেই ভালোবাসা দিবস পালন করে থাকে! আর প্রতি মাসের সেই দিনট হলো ১৪ তারিখ।

তবে সবার মতোই দক্ষিণ কোরিয়ানরা ১৪ ফেব্রুয়ারি দিনটাকে ভালোবাসা দিবস হিসেবেই পালন করে থাকে। তবে একটু ভিন্ন আকারে। এই দিনে কেবল মেয়েরাই তাঁদের প্রিয় পুরুষটিকে ভালোবাসার নিদর্শন স্বরূপ উপহার দিয়ে থাকে। উপহারটিও আবার সুনির্দিষ্ট, চকলেট ক্যান্ডি।

অন্যদিকে ফেব্রুয়ারির পরে মার্চের ১৪ তারিখ ছেলেরা উপহার দেয় তাদের প্রেয়সীকে। এ দিনটিতে প্রেমিকগণ প্রেমিকাদের দিয়ে থাকে চকলেট ছাড়া অন্য যে কোন স্বাদের ক্যান্ডি।

প্রতি মাসের ১৪ তারিখ ভিন্ন ভিন্ন নামে দিবস পালন করলেও তাদের মূল বিষয় হচ্ছে ভালোবাসা প্রকাশ।জেনে নেওয়া যাক তাদের ১২ মাসের বিভিন্ন দিবস সম্পর্কে- ১৪ই জানুয়ারি মোমবাতি দিবস, ১৪ই ফেব্রুয়ারি লাল দিবস, ১৪ই মার্চ সাদা দিবস, ১৪ই এপ্রিল কালো দিবস, ১৪ই মে  গোলাপ দিবস, ১৪ই জুন  চুমু দিবস, ১৪ই জুলাই রুপালি দিবস ১৪ই আগস্ট সবুজ দিবস, ১৪ই সেপ্টেম্বর সংগীত দিবস, ১৪ই অক্টোবর ওয়াইন দিবস, ১৪ই নভেম্বর মুভি দিবস এবং ১৪ই ডিসেম্বর আলিঙ্গন দিবস।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here