লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননার ঘটনায় তারেক রহমান জড়িত এ মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার কক্সবাজার-টেকনাফ সড়কটিকে শহীদ এটিএম জাফর আলম আরকান সড়কে নামকরণ ও গেট উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, তারেক জিয়া লন্ডনে অবস্থান করে নানাভাবে এই ঘটনা সংঘটিত করেছে— বিষয়টি ইন্টারপোল সদর দপ্তরে জানানো হয়েছে এ কারণে আইনগত ব্যবস্থা নিতে।

এছাড়াও দণ্ডিত ব্যক্তিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আন্তর্জাতিক প্রক্রিয়া চলছে ভরে জানান তিনি।

এ সময় মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, এতিমের টাকা আত্মসাতের দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে গুলশানের বাসভবনের সুবিধা দেওয়া সম্ভব নয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেত্রী কি কারাগারে গুলশানের বাড়ির সুযোগ-সুবিধা চান? তিনি যে সাজাপ্রাপ্ত আসামি কেন ভুলে যাচ্ছেন? উনাকে জেলকোড অনুযায়ী সকল সুযোগ-সুবিধা দেওয়া হবে। জেলে থেকে গুলশানের সুযোগ-সুবিধা চাইলে তা দেওয়া সম্ভব নয়।

তিনি বলেন, একটি দুর্নীতি মামলার রায় নিয়ে দেশে-বিদেশে যে অরাজকতার চেষ্টা করা হয়েছে, তা শুধু বিএনপির পক্ষেই সম্ভব। কারণ, তারায় একমাত্র দল যারা দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে।

বিএনপি দলটিকে ভাঙতে তাদের নিজেদের নেতাকর্মীরাই যথেষ্ট –এ দাবি করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি দুর্নীতিবাজদের রক্ষা করতে রাতারাতি গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করেছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে সংসদ সদস্য আব্দুর রহমান বদি, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিকসহ আওয়ামী লীগের নেতাকর্মী ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর মন্ত্রী উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।

উল্লেখ্য, যে ব্যক্তির নামে কক্সবাজার-টেকনাফ সড়কটির নামকরণ করা হয়েছে সেই এটিএম জাফর আলম হলেন ১৯৭১ সালের ২৫ মার্চ প্রথম প্রহরে পাকিস্তানি হানাদারদের হাতে শহীদদের একজন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here