রিয়াল মাদ্রিদের কাছে চ্যাম্পিয়নস লিগে হারলেও ঘরোয়া লিগে দাপট বজায় রেখেছে পিএসজি।  লিগ ওয়ানে পিছিয়ে পড়েও স্ট্রাসবার্গকে ৫-২ গোলে হারিয়ে শীর্ষ স্থান ধরে রেখেছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)।

ঘরের মাঠে জোড়া গোল করেছেন এডিনসন কাভানি, একটি করে গোল করেছেন জুলিয়ান ড্রাক্সলার, নেইমার ও অ্যাঙ্গেল ডি মারিয়া।

এই জয়ে ২৬ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান আরও সুসংহত করল পিএসজি। মোনাকো ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে।

গত ডিসেম্বরে চলতি লিগ মৌসুমে পিএসজিকে প্রথম হারের স্বাদ দিয়েছিল এই স্ট্রাসবুর্গই। এদিন শুরুতে এগিয়ে গিয়ে তেমন সম্ভাবনাই জাগিয়েছিল দলটি। ম্যাচের ছয় মিনিটে মিডফিল্ডার জিয়ান অ্যাহোলুর গোলে এগিয়ে যায় অতিথিরা।

অবশ্য সমতা ফেরাতে সময় নেয়নি স্বাগতিকরাও। ম্যাচের ১০ মিনিটে নেইমারের শট বিপদমুক্ত করতে পারেনি অতিথিরা। সুবিধাজনক জায়গায় পেয়ে সেটি জালে ঠেলে সমতা আনেন মিডফিল্ডার ড্রাক্সলার।

ম্যাচের ২১ মিনিটে পিএসজিকে এগিয়ে নেন নেইমার। মিডফিল্ডার জিওভান্নির ক্রসে জাল খুঁজে নেন ব্রাজিল তারকা। চলতি লিগে এটি তার ১৯তম গোল।

এক মিনিট পরই ব্যবধান বাড়ান ডি মারিয়া। প্রতিপক্ষ ডিফেন্ডার পাবলো মার্টিনেজের থেকে বলের দখল নিয়ে ৩-১ করেন আর্জেন্টাইন তারকা। তাতে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

মধ্যবিরতির পর একটি গোল ফিরিয়ে দেয় স্ট্রাসবুর্গ। ৬৭ মিনিটে স্টেফেন বাহোকেন লক্ষ্যভেদ করেন।

ম্যাচের বাকি অংশটা কাভানিময়। প্রথমে ৭৩ মিনিটে হাভিয়ের পাস্তরের ক্রসে জাল খুঁজে নেন কাভানি। পরে ৭৯ মিনিটে নেইমারের বানিয়ে দেয়া বলে চিপ করে বড় জয় নিশ্চিত করেন উরুগুয়ে ফরোয়ার্ড। যা এবারের লিগে তার ২৩তম গোল ও সর্বোচ্চ। আর এই গোলটিই দারুণ এক রেকর্ডে বসিয়ে দিয়েছে কাভানিকে, পিএসজির মাঠে সর্বোচ্চ ৮৬ গোল করার রেকর্ড।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here