মাঠে অনেক কিছুই সম্ভব, তাই বলে এক ম্যাচে ১০টি লাল কার্ড! এই কাণ্ড ঘটেছে ব্রাজিলের স্যালভাদরের একটি ম্যাচে।

বাহিয়া স্ট্যাট চ্যাম্পিয়নশিপে ডার্বি ম্যাচে ভিটোরিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল বাহিয়া। কিন্তু মাঠে বল খেলার চেয়ে ধস্তাধস্তিই হচ্ছিল বেশি। প্রতিপক্ষকে কেউই ছেড়ে কথা বলছিল না। শারিরীক শক্তি প্রদর্শনই হচ্ছিল বেশি। এর মাঝেই এক গোল করে ভিটোরিয়ার ডেনিলসন, কিন্তু তা বাতিল করা হয়। প্রথমার্ধটা কোনোভাবে পার করা যায় কিন্তু দ্বিতীয়ার্থে তা ভয়াবহ রূপ নেয়।

দুই দলকে কোনোভাবে সামলাতে পারছিল না রেফারি। দ্বিতীয়ার্থে একটি গোল করে বাহিয়া। সেই গোলের পর গ্যালারির দর্শকদের সামনে ভিনিসিয়াসের নেচে নেচে উদযাপন, প্রতিপক্ষের গায়ে যেন আগুন ধরিয়ে দেয়। আরো ক্ষেপে যায় ভিটোরিয়া। তা প্রকাশ করতেই তুলকালাম কাণ্ড বাধে।

পরিস্থিতি সামলাতে ১৬ মিনিট খেলা বন্ধ রাখা হয়। তারপর দুই দলের আট ফুটবলারকে লাল কার্ড দিয়ে মাঠ থেকে বিদায় করা হয়। এর মধ্যে গোলদাতা ভিনিসিয়াসসহ বাহিয়ার পাঁচজন ও ভিটোরিয়ার তিনজন।

এরপর খেলা শুরু হয়। বাকি তখন ১১ মিনিট। কিন্তু পরিস্থিতির পরিবর্তন হয় না। স্বাগতিক দুই খেলোয়াড়ের আচরণ আবারো লাল কার্ড কার্ড দেখাতে বাধ্য করে রেফারিকে। বিদায় হন আরো দু’জন। শেষ মেষ ৩-০তে বিজয়ী ঘোষণা করা হয় স্বাগতিক বাহিয়াকে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here