শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০তম বছর উদযাপনের জন্য নিদাহাস ট্রফির আয়োজন করেছে দেশটি ক্রিকেট বোর্ড। যাতে অতিথি দেশ হিসেবে অংশ নেবে বাংলাদেশ ও ভারত। তিন জাতির এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটি শুরু হবে আগামী ৬ মার্চ এবং শেষ হবে ১৮ই মার্চ।

এরই মধ্যে টুর্নামেন্টের জন্য বাংলাদেশ ও ভারত নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। তারই ধারাবাহিকতায় ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করল স্বাগতিকরা।

মঙ্গলবার শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড (এসএলসি) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই স্কোয়াড ঘোষণা করে। বাংলাদেশ সফরের পর ঘরের মাঠের এই সিরিজে নেতৃত্বে থাকবেন দেশটির টেস্ট অধিনায়ক দীনেশ চান্দিমাল।

মূলত অ্যাঞ্জেলো ম্যাথুজের ইনজুরির কারণে আবারও দায়িত্ব পেয়েছেন এই তারকা ব্যাটসম্যান।

এদিকে ত্রিদেশীয় এই ট্রফির স্কোয়াডে সুযোগ পাননি লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গাকে। গেলো ২৪ ফেব্রুয়ারি শুরু হওয়া ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে চমৎকার পারফরম্যান্স করলেও সুযোগ হয়নি এই গতি দানবের। মাত্র ৩ ম্যাচে ১০ উইকেট পেয়েও নির্বাচকদের নজর কাড়তে পারেননি ৩২ বছর বয়সী এই তারকা।

এ বিষয় লঙ্কান বোর্ডের নির্বাচন কমিটির চেয়ারম্যান প্রধান গ্রাহাম লাবুরি বলেছেন, এই মুর্হূতে মালিঙ্গাকে নিয়ে ২০১৯ বিশ্বকাপের পরিকল্পনায় রেখেছি। তার অনেকগুলো ম্যাচ খেলা প্রয়োজন। তাই চলতি ঘরোয়া আসরে তাকে খেলানো হচ্ছে।

নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার স্কোয়াড: দীনেশ চান্দিমাল (অধিনায়ক), উপল থারাঙ্গা, দানুশকা গুনাথিলকা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, জীবন মেন্ডিস, সুরাঙ্গা লাকমল, নিরোশান ডিকভেলা, শাদীরা সামারাউইকরামা, ইসুরু উদানা, জেফরি ভান্ডারসাই, আকিলা দানঞ্জয়া, অমিলা আফনসো, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারা, নুয়ান প্রদীপ, দুশমনথ চামিরা এবং ধনাঞ্জয়া ডি সিলভা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here