ক্ষমতাসীন দল আওয়ামী লীগও দেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায় জানিয়ে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘নির্বাচন হতে হবে আমেরিকার মতো। বারাক ওবামা যেমন ক্ষমতায় থেকে নির্বাচন করেছেন সেভাবে হবে। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।’

শুক্রবার (২ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের মাঠে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ‘বিভিন্ন দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশে সংবিধান অনুযায়ী ক্ষমতাসীন দলের অধীনেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর কোন ব্যত্যয় হবে না। সংবিধানের বাইরে গিয়ে নির্বাচনের কোনো ব্যবস্থা নেই।’

মন্ত্রী বলেন, ‘আমরা চাই, যাদের নির্বাচন কমিশনে রেজিস্ট্রেশন আছে সেসব দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করুক।’ এসময় মন্ত্রী আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুত হওয়ার আহবান জানান।

তোফায়েল বলেন, ‘স্বাধীনতা মূল্যবোধকে যারা ভূলুণ্ঠিত করেছে, যারা রাজাকারের গাড়িতে পতাকা তুলে দিয়ে আমার মতো মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদের হাতে হাতকড়া পরিয়ে ছিল, তাদেরকে ঘৃণা ও বর্জন করুন। তারা যেন বাংলাদেশে আর কখনও ক্ষমতায় আসতে না পারে। তারা ক্ষমতায় আসলে আবার মুক্তিযোদ্ধাদের হাতে হাতকড়া পরাবে।’ এর আগে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।

এসময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, র‍্যাবের ডিজি বেনজির আহমেদ, হলের সাবেক ও বতর্মান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here