গত কয়েকদিন আগে ওয়েম্বলিতে আর্সেনালকে হারিয়ে লজ্জায় ডুবিয়ে ইংলিশ লিগ কাপের শিরোপা জিতেছিল ম্যানচেস্টার সিটি। আর্সেনালের সেই ক্ষত শুকাতে না শুকাতেই এবার ইংলিশ প্রিমিয়ার লিগে হারের তেতো স্বাদ দিল সিটি।

বৃহস্পতিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে আতিথিয়েতা জানায় আর্সেনাল। তবে পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে জয় তুলে নেয় সফরকারীরা। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় দলটি। এ জয়ে সিটিতে নিজের শততম ম্যাচটি স্মরণীয় করে রাখলো কোচ পেপ গার্দিওলা।

ঘরের মাঠে ম্যাচের ৯ম মিনিটে এগিয়ে যেতে পারত আর্সেনাল। হেনরিক মিখিতারিয়ানের ডিফেন্সচেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা অ্যারন র্যামজি ক্রস বাড়ালে সিটির ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানির পায়ে লেগে সোজা গোলরক্ষকের গায়ে লাগলে বেঁচে যায় গুয়ার্দিওলার দল। ফিরতি আক্রমণ থেকে সুযোগ পেয়েছিল সিটিও। কিন্তু সতীর্থের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোর শট বাইরের জাল কাঁপায়।

ম্যাচের ১৫তম মিনিটে বের্নার্দো সিলভার গোলে এগিয়ে যায় অতিথিরা। বাঁ দিক থেকে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে লেরয় সানের বাড়িয়ে দেওয়া বল বাঁ পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন পর্তুগালের মিডফিল্ডার বের্নার্দো সিলভা।

ম্যাচের ২৮তম মিনিটে সানে-আগুয়েরো-সিলভার মিলিত প্রচেষ্টায় ব্যবধান দ্বিগুণ করে সিটি। মাঝ মাঠের বাঁ দিক থেকে ডেভিড সিলভা থেকে পাওয়া বল সানে বাড়িয়েছিলেন আগুয়েরোকে। আর্জেন্টাইন ফরোয়ার্ডের কাছ থেকে ফিরতি বল পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে কাছের পোস্ট দিয়ে পেতর চেককে পরাস্ত করেন স্পেনের মিডফিল্ডার সিলভা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩৩তম মিনিটে সিটির জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন লেরয় সেন। মাঝমাঠ থেকে আগুয়েরোর বাড়ানো বল কেভিন ডি ব্রুইনের পা হয়ে পেয়ে যান কাইল ওয়াকার। ইংল্যান্ডের এই মিডফিল্ডারের আড়াআড়ি ক্রস থেকে পাওয়া বল জালে পৌঁছে দেন জার্মান মিডফিল্ডার সানে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের স্পট কিক বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান এদেরসন। অবশিষ্ট সময়ে কোনো দল আর গোল না করায় বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে টানা তিন ম্যাচ সিটির কাছে হারল আর্সেনাল। এ জয়ে লিগ শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেছে সিটি। ২৮ ম্যাচে ২৪ জয় ও তিন ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে তারা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১৬ পয়েন্ট এগিয়ে পেপ গুয়ার্দিওলার দল। চলতি লিগে নবম হারের স্বাদ পাওয়া ভেঙ্গারের দল ৪৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here