আমেরিকা সফররত ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আবারো ইরান বিরোধী বাগাড়ম্বর করে বলেছেন, ইরানকে প্রতিহত করতে হবে এবং ইসরাইল তা করে ছাড়বে।

তিনি যুক্তরাষ্ট্রে ইহুদিবাদীদের স্বার্থ রক্ষাকারী শক্তিশালী কমিটি আইপ্যাকের সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে আরো দাবি করেন, সামরিক দিক দিয়ে ইসরাইল বর্তমানের মতো এত বেশি শক্তিশালী আর কখনো ছিল না।

ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহু পাশ্চাত্যের সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতাকে ‘ইসরাইলের অস্তিত্ব, আঞ্চলিক নিরাপত্তা ও বিশ্ব শান্তির জন্য হুমকি’ হিসেবে বর্ণনা করেন।  তিনি দাবি করেন, এই সমঝোতা ইরানকে আগের চেয়ে বেশি ‘ঔদ্ধত্য ও বিপজ্জনক’ করে তুলেছে।

তিনি মধ্যপ্রাচ্যের একটি মানচিত্র তুলে ধরে বলেন, ইরান গোটা অঞ্চলের ওপর সাম্রাজ্যবাদী শাসন প্রতিষ্ঠান করতে চায়। তিনি তার বক্তব্যের অন্য অংশে ইরানের বিভিন্ন শহরে সাম্প্রতিক বিশৃঙ্খলা সৃষ্টির প্রচেষ্টার প্রতি সমর্থন জানান।

ইসরাইলি প্রধানমন্ত্রী বেশ কিছু আরব রাষ্ট্রের পক্ষ থেকে তেল আবিবের সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার প্রচেষ্টার কথা উল্লেখ করে বলেন, মিশর ও জর্দানসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশ জানে যে, ইসরাইল তাদের শত্রু  নয়।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here