চ্যাম্পিয়নস লিগে শেষ চার বছরে তিনবার শিরোপা জেতা রিয়াল মাদ্রিদকে থামাতে পারলো না প্যারিস সেন্ত জার্মেই। তাদেরকে বিদায় করে টানা অষ্টমবার কোয়ার্টার ফাইনালে উঠলো জিনেদিন জিদানের শিষ্যরা।

রিয়ালের মাঠে প্রথম লেগ হারলেও ঘুরে দাঁড়াতে মানসিকভাবে সব ধরনের বন্দোবস্ত করে রেখেছিল উনাই এমেরির দল। প্রাণভোমরা নেইমারের শূন্যতা যেন চাপ না ফেলে, সেই প্রস্তুতিও ছিল তাদের। দর্শক সমর্থকদের উত্তাপের আঁচ পাওয়া যাচ্ছিল ম্যাচের  একদিন আগে থেকেই। কিন্তু কোনও কিছুতেই সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-১ গোলে হারের ক্ষত সারাতে পারলো না পিএসজি। আবারও তারা দেখলো রোনালদোর ঝলক। মঙ্গলবার পার্ক দে প্রিন্সেসে শেষ ষোলোর দ্বিতীয় লেগ রিয়াল জিতলো ২-১ গোলে। দুই লেগে ৫-২ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক শিরোপা জেতার মিশনে আরও এক ধাপ এগিয়ে গেলো গত দুইবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকে প্যারিস মাঠে অতিথিরা একটিু এলোমেলো ছিলো। সেই সময় পিএসজির এগিয়ে যাওয়ার সুযোগ থাকলেও ব্যর্থ হয় তারা। ম্যাচের ১৮তম মিনিটে প্রথম সুযোগ পায় জিনেদিন জিদানের ছাত্ররা। কিন্তু সের্হিও রামোসের করা জোরালো শট দারুণ ভাবে ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন পিএসজি গোলরক্ষক।

প্রথমার্ধের শেষের দিকে পরপর দুই পার সুযোগ পায় স্বাগতিকরা। ৪১তম মিনিটে দারুণ সুযোগে বল জালে ঠেলে দেন ডি মারিয়া তবে গোলরক্ষকের বাধায় লক্ষবেধ করতে ব্যর্থ হন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই লড়াইটা বেশ জমজমাট হয়ে উঠে। ৫০তম মিনিটে সুযোগ চলে আসে রিয়ালের সেরা খেলোয়াড় রোনালদোর সামনে।বাঁ-দিক থেকে আসা রোনালদোর হেড প্রথম যাত্রায় লক্ষ্যভ্রষ্ট হলেও পরের মিনিটে ব্যর্থ হননি এই তারকা। বাঁ-দিক থেকে ভাসকেসের ক্রসে ছয় গজ বক্সে অনেকটা ঝাপিয়ে বল জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড।চ্যাম্পিয়ন্স লিগে এটি তার ১১৭তম গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৬ ম্যাচে ১১ গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো।

এরপর ৬৬তম মিনিটে আবারও হোচট খায় পিএসজি। মার্কো ভেরাত্তি লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন। পরে আরো চাপে পড়ে যায় স্বাগতিকরা।

তবে ম্যাচের ৭১তম মিনিটে সমতায় ফিরে পিএসজি। ডি মারিয়ার ক্রসে ডি বক্সে কাভানির হাঁটুতে লেগে বল জালে জড়ায়। পিএসজির ম্যাচে ফিরার ঠিক ৮০তম মিনিটে পুরো প্যারিস ক্লাবকে স্তব্ধ করে ম্যাচের ইতি টেনে দেন কাসেমিরো। এই হারে টানা দ্বিতীয়বারের মত ইউরোপ সেরা প্রতিযোগিতার শেষ ষোলো থেকে ছিটকে পড়লো পিএসজি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here