টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় জিতে কাতালান সুপার কাপে চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা। বুধবার নগর প্রতিদ্বন্দ্বী এসপানিওলকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করে কাতালানরা।

নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোনো দল গোল না করতে পারায় ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে। তাতে ৪-২ ব্যবধানে জয় পায় আর্নেস্টো ভালভার্দের দল।

এই দিন ম্যাচে বিশ্রামে রাখা হয় দলের সেরা তারকা লিওনেল মেসি, লূইস সুয়ারেজ এবং কোতিনহোদের। মূলত রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়দের নিয়েই এস্পানিওলের বিপক্ষে মাঠে নামে এরনেস্তো ভালভেরদের দল।

ম্যাচের শুরু থেকেই এই দিন বেশির ভাগ সময় বল নিজেদের দখলে রাখে বার্সেলোনা। তবুও প্রতিপক্ষদের জালে বল পাঠাতে ব্যর্থ হয় তারা। টাইব্রেকারে খেলা গড়ালে নিজেদের চারটি শটই লক্ষ্যভেদ করতে সক্ষম হয় বার্সা। অপরদিকে, এস্পানিওলের প্রথম ও চতুর্থ শটটি লক্ষ্যভেদ করতে ব্যর্থ হয়। যার কারণে ৪-২ ব্যবধানে জয় পায় কাম্প নউয়ের ক্লাবটি।

দুই বছর পরপর অনুষ্ঠিত হয় কাতালান সুপার কাপ। এই প্রতিযোগিতায় প্রথমবার এস্পানিওলের বিপক্ষে শিরোপা জিতেছিল বার্সেলোনা। পরবর্তী বছরে এস্পানিওল বার্সাকে হারিয়ে শিরোপা জিতে নেয়। আর গতকাল আবারও শিরোপা পুনরুদ্ধার করেছে কাতালান ক্লাবটি।

২০১৪ সাল থেকে লা লিগায় খেলা কাতালুনিয়ার সেরা দুই ক্লাবকে নিয়ে কাতালান সুপার কাপ আয়োজিত হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here