ঘন্টার পথ মাত্র দুমিনিটে! এমনই দ্রুতগতির ফ্লাইং ট্যাক্সি বানাতে চায় স্পোর্টস গাড়ি নির্মান সংস্থা porsche। যদিও ইচ্ছাপ্রকাশ এখন করলেও, ইতিমধ্যেই ফ্লাইং ট্যাক্সি বানাতে কাজ শুরু করে দিয়েছে সংস্থা। porsche-এর তরফে এমনটাই জানানো হয়েছে।

porsche এর তরফে জানানো হয়েছে, “পোর্শ প্ল্যান্ট থেকে স্টুডগার্ট এয়ারপোর্ট-এ যাই, আমাদের অন্তত আধা ঘন্টা সময় লাগে! যদি না কোনও যানজট থাকে রাস্তায়। তবে উড়ে গেলে মাত্র সাড়ে তিন মিনিট লাগতে পারে।” আর সেই সুবিধা যাতে সবাই পায় সেজন্যেই এহেন ফ্লাইং ট্যাক্সি তৈরির কাজ করছে এই সংস্থা।

জানা গিয়েছে, গাড়ির নকশার জন্য একাধিক সংস্থার সঙ্গে কাজ করতে পারে porsche। যাতায়াত বাজারকে পরিবর্তন করতে প্রথাগত গাড়ি থেকে শুরু করে স্বচালিত গাড়িকে রাইড-হেলিং অ্যাপের মাধ্যমে শেয়ার ব্যবস্থার আওতায় আনতে পারে সংস্থাটি।

প্রসঙ্গত, আগের বছর জেনেভা অটো শো-তে পপ ডটআপ নামের একটি দুই আসনের ফ্লাইং কার দেখিয়ে ছিল ফোক্সভাগেন। শহরের যানজট এড়াতেই নকশা করা হয়েছে গাড়িটি বলে জানায় সংস্থা। এবার প্রতিযোগিতায় porsche। সংস্থার তরফে জানানো হয়েছে, porsche এর পরিকল্পনা অনুযায়ী ফ্লাইং কারের কিছু নিয়ন্ত্রণ দেওয়া হবে যাত্রীকে। কিন্তু এর জন্য কোনও পাইলট লাইসেন্স লাগবে না, কারণ এটির অনেক নিয়ন্ত্রণ হবে স্বয়ংক্রিয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here