টটেনহাম না পারলেও উৎসব হয়েছে ইংল্যান্ডের অন্য শহর ম্যানচেস্টারে। এই শহরের ক্লাব ম্যানসিটি নিশ্চিত করেছে ইউরোপিয়ান টুর্নামেন্টটির শেষ আট। এফসি বাসেলের বিপক্ষে ২-১ গোলে হেরেও উঠে গেছে পরের রাউন্ডে। প্রথম লেগ ৪-০ গোলে জেতায় ৫-২ অগ্রগামিতায় চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্নের পথে আরও এক ধাপ এগিয়ে গেল সিটিজেনরা।

ইতিহাদ স্টেডিয়ামে বাসেলের বিপক্ষে সেই ম্যাচে গতকাল রাতে ২-১ গোলে হেরেছে গার্দিওলার দল। তবে প্রথম লেগে ৪-০ গোলে এগিয়ে থাকায় দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে শেষ আটের টিকিট পেয়েছে চলতি মৌসুমে ইংলিশ লিগে উড়তে থাকা দলটি।

বাসেলকে হালকাভাবে নিয়ে ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগে টানা ১২ ম্যাচ অপরাজিত থাকার পর হারের স্বাদ পেল ম্যানসিটি।আর ইতিহাদ স্টেডিয়ামে যে কোনো প্রতিযোগিতায় ৩৬ ম্যাচ পর হেরেছে সিটিজেনরা।

নিজেদের মাঠে ম্যাচের ৮ মিনিটে এগিয়ে যায় ম্যানসিটি। চলতি বছর শুরুর একাদশে প্রথম নেমেই গোলের দেখা পান গ্যাব্রিয়েল জেসুস। ম্যাচের ১৭ মিনিটে পাল্টা আক্রমণে বাসেলের মোহামেদ এলইউনোউসি গোল করে সফরকারীদের সমতায় ফেরান। আর দ্বিতীয়ার্ধে ৭১ মিনিটে মাইকেল ল্যাং গোল করলে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়ে ম্যানসিটি।  শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় এ ব্যবধানেই দ্বিতীয় লিগে হার নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা। তবে দুই লেগ মিলিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় অনেকটা স্বস্তি নিয়েই মাঠ ছাড়ে গার্দিওলার দল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here