বিড়াল দিচ্ছে মাছের পাহারা! এমন দেখেছেন কখনও? বিড়াল আর মাছের এই বন্ধুত্ব দেখতে পাবেন ভিয়েতনামের হে ফং মাছ বাজারে। এই গম্ভীর বিড়ালই এই বাজারের অন্যতম জনপ্রিয় ফিস ভেন্ডার! গম্ভীর মুখে সদা ব্যস্ত মাছের পাহারায়। দেখতে গম্ভীর হলেও বিষয়টা কিন্তু খুব মিষ্টি। আর তাই এখন হেডলাইনে বিড়াল ‘ডগ’।

আসলে এই বিড়ালটার নামটাই ডগ। বয়স তিন বছর। ভিয়েতনামের মাছ ব্যবসায়ী লি ফঙের কাছেই ছোট থেকে রয়েছে ডগ। লি ফং জানান, কুকুর যেভাবে মুখ হাঁ করে এবং জিভ বার করে শ্বাস-প্রশ্বাস নেয়, এই বিড়ালটিও অনেকটা তেমনই করে। সে কারণেই তার নাম ডগ।

পোশাক এবং হাবেভাবে আগাগোড়া পোক্ত ব্যবসায়ী। ঠিক যেন এক হাত পিছনে রেখে দু’পায়ে সারা মাছ বাজার হেঁটে তদারকি করছে সে। মাঝেমধ্যে মাছ ছাড়াও মাংস এবং সবজি বিক্রি করতেও দেখা যায় তাকে।

তবে এখানে একটা টুইস্ট আছে। মানুষের মতো একহাত পিছনে রেখে হাঁটাহাটি সে করে না। এটা পুরোটাই তার মালিক লি ফঙের কেরামতি। একটু ভাল করে লক্ষ্য করলে বুঝতে পারবেন, ডগের পোশাকটাই এভাবে বানিয়েছেন লি। সামনের দু’টো হাত আসলে নকল।

ডগকে নিয়ে এখন তুমুল ব্যস্ত লি। একদিকে চিত্রগ্রাহকদের হুড়োহুড়ি আর অন্যদিকে বিড়াল মহলে ডগের মহিলা ফ্যান, সামলাতে প্রায় কালঘাম ছুটে যায় তার। হবে নাই বা কেন? চোখে সানগ্লাস, মাথায় টুপি আর পরনে এমন একটা রাজকীয় পোশাক ডগের ‘ব্যক্তিত্ব’ যে অনেক গুণ বাড়িয়ে দিয়েছে।

ডগের একটা নিজস্ব ইনস্টাগ্রাম পেজ রয়েছে। যার প্রোফাইল নাম ডগ১৫০১। তাতে গার্লফ্রেন্ডের সঙ্গে ছবিও পোস্ট করে ডগ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here