বিশ্ব এখন অপেক্ষা করছে ২০১৮’র ফুটবল বিশ্বকাপ উপভোগ করার। স্রোতের মতো রাশিয়া বিশ্বকাপের টিকিট সংগ্রহ করতে নেমে পড়েছে সমর্থকরা। রাশিয়ার সময় অনুযায়ী, ১৩ তারিখ রাত ১২টায় বিশ্বকাপের টিকিট ছাড়া হয়। দ্বিতীয় মেয়াদে ছাড়া এই টিকিট সংগ্রহের স্লোগান ছিল, ‘আগে গেলে, আগে পাবেন’ ভিত্তিতে। এতে ১৩ থেকে ১৪ তারিখ রাত পর্যন্ত ২৪ ঘন্টায় তিন লাখ ৫৬ হাজার ৭০০ টিকিট বিক্রি হয়েছে।

সবচেয়ে বেশি টিকিট অবশ্য সংগ্রহ করেছে রাশিয়া। স্বাগতিক বলে কথা। রাশিয়ার সমর্থকরা এক লাখ ৯৭ হাজার ৩৬ টি টিকিট সংগ্রহ করেছে। এরপরের নাম যুক্তরাষ্ট্রের। পুতিনের দেশে খেলা দেখার জন্য ডোনাল্ড ট্রাম্পের দেশের সমর্থকরা ১৪ হাজার ৮৪৫টি টিকিট সংগ্রহ করেছে। টিকিট সংগ্রহের দিক থেকে তিনে ও চারে আছে আর্জেন্টিনা ও কলম্বিয়ার নাম। দেশ দুটির সমর্থকরা যথাক্রমে ১৪ হাজার ৫৬৪ ও ১৩ হাজার ৯৯৪টি টিকিট কাটতে পেরেছেন।

দক্ষিণ আমেরিকার মানুষ যে ফুটবল পাগল তা টিকিট সংগ্রহের তালিকা থেকে বোঝা যাবে। আর্জেন্টিনা, কলম্বিয়ার পাশাপাশি ব্রাজিল, পেরু ও চিলির সমর্থকরাও টিকিট কাটার হিড়িক লাগিয়ে দিয়েছিল। ব্রাজিল থেকে নয় হাজার ৬৯১ এবং পেরু থেকে নয় হাজার ৪৯৩ টি টিকিট কাটা হয়েছে। এশিয়া থেকে বেশি টিকিট সংগ্রহ করেছে ভারত। রাশিয়া যাওয়ার জন্য ভারত থেকে চার হাজার ১৪৪টি টিকিট কাটা হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here