ভাষা-সংস্কৃতি, ধর্ম-বর্ণসহ নানা সংস্কার ও ভেদাভেদ ভুলে একমাত্র প্রেমের টানে বাংলাদেশে ছুটে এসেছেন অনেক বিদেশি তরুণী। ভালোবাসাকে নিজের করে পেতে প্রাসাদ ছাড়ে কুঁড়ে ঘরে উঠার উদাহরণও কম নয়। শুধু তরুণ-তরুণীই নয়, বয়স্ক নারীও প্রিয়জনের জন্য ঘর ছেড়েছেন। হাজার হাজার কিলোমিটার দূর থেকে উড়ে এসেছেন বাংলাদেশের গ্রামগঞ্জে। সর্বশেষ প্রেমের টানে ঘর ছেড়ে বাংলাদেশে ছুটে এসেছেন এক ব্রাজিলকন্যা। নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় প্রেমিক হাবিবের ঘরে নিয়েছেন ঠাঁই। তারেদর প্রেমকাহিনী এখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল।

ব্রাজিলকন্যার সঙ্গে তার তরুণ স্বামী হাবিব
নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের বাসিন্দা হাবিব বাংলা ও ইংরেজির পাশাপাশি অল্পস্বল্প হিন্দী ও উর্দ্দুতেও কথা বলতে পারেন। তাই তিনি ফেসবুকে ভিনদেশীদের সঙ্গেই বেশী সময় কাটান। দুই বছর ধরে ব্রাজিলীয় এই নারীর সঙ্গেও চ্যাট আর কলের মাধ্যমে যোগাযোগ রাখেন। তবে তাদের প্রেমের সম্পর্ক বেশি দিনের নয়।

অবশেষে ওই নারী হাবিবের প্রেমের টানে চলে আসেন বাংলাদেশের নোয়াখালী জেলার সুবর্ণচরে। এসেই অবাক করে দেন প্রেমিকের পরিবার, আত্মীয়স্বজনসহ স্থানীয়দের। গত ১৭ মার্চ মাইজদীতে ২৫ বছরের তরুণ হাবিব ও ৫০ বছরের ওই ব্রাজিলীয়ান নারী কোর্টম্যারেজও করেন। পরে ঢাকায় চলে আসেন। ব্রাজিলকন্যা ফিরে যাবেন তার দেশে, আর নেওয়ার ব্যবস্থা করবেন সদ্যবিবাহিত স্বামীকেও।

এর আগেও বাংলাদেশে ছুটে আসেন আরেক ব্রাজিলকন্য জেইসা ওলিভেরিয়া সিলভার (২৯)। রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সঞ্জয়ের সঙ্গে ফেসবুকে পরিচয় অতঃপর পরিনয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here