আবারও বাড়তে পারে গ্যাসের দাম। এবার গ্যাসের দাম ৭০ শতাংশ বাড়াতে মঙ্গলবার বিকেলে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনকে (বিইআরসি) প্রস্তাব দিয়েছে বাখরাবাদ গ্যাস বিতরণ কোম্পানি। আজ বুধবার তিতাস গ্যাস দাম বাড়ানোর এই প্রস্তাব কমিশনে জমা দেবে বলে নিশ্চিত করেছে একটি সংশ্লিষ্ট সূত্র।

জানা গেছে, নতুন প্রস্তবনায় বিদ্যুৎ, সার কারখানা, শিল্প, ক্যাপটিভে গ্যাসের দাম দ্বিগুণ করার প্রস্তাব দেওয়া হয়েছে। এছাড়া সিএনজিতে ২০ শতাংশ দাম বাড়ানোর কথা বলা হয়েছে। অর্থাৎ প্রতি শিল্পকারখানায় প্রতি ঘন মিটার ১৬, বিদ্যুত কারখানায় ১০, সার কারখানায় ১২ টাকা ৮০ পয়সা, সিএনজিতে ৪০ টাকা থেকে ৪৮, ক্যাপটিভে ১৬ টাকা এবং চা শিল্পে ১২ টাকা ৮০ পয়সা দাম নির্ধারণের প্রস্তাব করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে তিতাসের এক কর্মকর্তা জানান, বাসাবাড়ি ছাড়া আর সব খাতেই গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। তবে আবাসিক গ্রাহকদেরও আশান্বিত হওয়ার কিছু নেই। এলএনজি আমদানি আরও বাড়লে বাসা-বাড়িতেও গ্যাসের দাম দ্বিগুণ করার প্রস্তাব দেওয়া হবে। সেই হিসেবে আবাসিক গ্রাহকদের দুই চুলার জন্য গ্যাসের দাম এক হাজার ৬০০ টাকা করার প্রস্তাব দেওয়া হবে।

প্রসঙ্গত, গত বছর ফেব্রুয়ারিতে গ্যাসের দাম গড়ে ২২ দশমিক ৭০ শতাংশ বাড়ানো হয়। মার্চ ও জুলাই থেকে দুই ধাপে তা কার্যকর হয়। বর্তমানে প্রতি ঘনমিটার গ্যাসের গড় মূল্য সাত টাকা ৩৫ পয়সা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here