রুপালি পর্দায় নায়ক চরিত্রে অভিনয় করার জন্য মোটা অংকের লোভনীয় অফার পেয়েছিলেন ক্রিকেটার তাসকিন আহমেদ। তিনি রাজি হননি। কেন জানেন? বলছেন, ক্রিকেটই তার ধ্যান-জ্ঞান!

সময়টা তার খারাপ যাচ্ছে জাতীয় দলের এই পেস বোলারের। ব্যাটিংয়েও সুর, তাল, লয় ঠিক রাখার জন্য বারংবার চেষ্টা করছেন, ব্যাটে যেন বল আসছে না। দেখে মনে হচ্ছে ছক্কা হবে তবে সীমানাদড়িতে গিয়ে ক্যাচ!

তারপরও হাল ছাড়ছেন না। অনুশীলনে নিজেকে উজাড় করে দিচ্ছেন। তার বিশ্বাস, কঠোর সাধনায় ছন্দ ফিরে পাবেনই।

তার জীবনের সবটা জুড়েই যেন শুধু ক্রিকেট। কীভাবে বোলিং করলে আরো ভালো করা যাবে, ইত্যাদি ইত্যাদি। তারপরও কিছু সমর্থক ক্রিকেটের প্রতি তার নিবেদন নিয়ে প্রশ্ন তোলেন!

তাসকিন বললেন, ক্রিকেটের বাইরে আপাতত অন্য কিছু নিয়ে ভাবতে চাই না। সিনেমায় অভিনয়ের অফার পেয়েছিলাম। কিন্তু রাজি হইনি। নিজের বোলিংয়ে কিভাবে আরো উন্নতি করা যায় এখন সে চেষ্টাটাই করছি। সিনেমা যদি করতেই হয় একটাই করব। যদি কোনো দিন সফল হয় তাহলে ধোনির মতো একটা সিনেমায় অভিনয় করব!

তিনি বললেন, ‘আসলে মাস খানেক আগে আমার পরিচিত আইনজীবী চিশতি ইকবাল ভাই সিনেমায় অভিনয়ের ব্যাপারে প্রস্তাব নিয়ে বাসায় এসেছিলেন। ছবিতে আট দিনের জন্য ৫০ লাখ টাকা সম্মানীর প্রস্তাবও দিয়েছিলেন। কিন্তু আমি রাজি হইনি। টাকা হয়তো অনেক। কিন্তু এই সময়ে এসব নিয়ে আমি চিন্তিত নই। সামনে অনেক খেলা আছে। ক্রিকেট নিয়েই থাকতে চাই। একজন পরিপূর্ণ ক্রিকেটার হতে চাই। এসব করার এখনো অনেক সময় পড়ে আছে।’

তাসকিনকে খুব কাছ থেকে যারা দেখেছেন তাদের মতে, ক্রিকেটের প্রতি তার নিবেদন নিয়ে কোনো প্রশ্ন তোলার অবকাশ নেই। মাঠে হোক কিংবা জিমনেশিয়াম, অনুশীলনে সবসময়ই নিবেদিতপ্রাণ তিনি। সময়টা হয়তো খারাপ যাচ্ছে। তবে ক্রিকেটপ্রেমীদের বিশ্বাস, শিগগিরই নিজের হারানো ছন্দটা ফিরে পাবেন তাসকিন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here