সংবাদপত্র ও সংবাদসংস্থায় কর্মরতদের জন্য মূল বেতনের ৪৫ শতাংশ অন্তর্বতীকালীন মহার্ঘ ভাতা ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার নবম ওয়েজ বোর্ড কমিটির তৃতীয় বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। রাজধানীর প্রেস ইন্সটিটিউট সেমিনার কক্ষে ওয়েজ বোর্ড কমিটির চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম এ ঘোষণা দেন। দুপুর থেকে বিকেল পর্যন্ত সংবাদপত্রের মালিক ও সংবাদকর্মীদের পক্ষ থেকে মতামত তুলে ধরা হয়। উভয় পক্ষের যুক্তিতর্কের পর কমিটির প্রধান এই ঘোষণা দেন।

বিষয়টি নিয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল জানান, সংবাদকর্মীদের জন্য এ মহার্ঘ ভাতা ১২০ শতাংশ করার দাবি তোলা হয়েছিল। মালিকপক্ষ এ মহার্ঘ ভাতার পক্ষে ছিলেন না। তাই উভয়পক্ষের বক্তব্য শোনার পর এ ঘোষণা দিয়েছেন কমিটির চেয়ারম্যান। চলতি বছর ১ মার্চ থেকে মহার্ঘ ভাতা কার্যকর হবে।

নবম ওয়েজ বোর্ড কমিটির ওই বৈঠকে সংবাদপত্র মালিক পরিষদ (নোয়াব) সভাপতি প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, সমকাল প্রকাশক এ কে আজাদ, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও বাংলাদেশ সংবাদপত্র পরিষদের প্রতিনিধি কিবরিয়া চৌধুরী উপস্থিত ছিলেন। সংবাদকর্মীদের পক্ষে উপস্থিত ছিলেন বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সংগঠনের মহাসচিব ওমর ফারুক, সংবাদপত্র কর্মচারী ফেডারেশন সভাপতি মতিউর রহমান তালুকদার, মহাসচিব খায়রুল ইসলাম, প্রেস শ্রমিক ইউনিয়ন সভাপতি মো. আলমগীর প্রমুখ। আগামী ২৭ মার্চ ওয়েজ বোর্ড কমিটির চতুর্থ বৈঠক অনুষ্ঠিত হবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here