স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশ ও বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীসহ বিশিষ্টজনদের সাক্ষাৎ ঘিরে ২৬ মার্চ রাজধানীর বেশ কয়েকটি সড়ক বন্ধ থাকবে। সমাবেশে অংশগ্রহণকারী ও বঙ্গভবনে আসা অতিথিদের চলাচল স্বাভাবিক রাখার জন্যই ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এ নির্দেশনা দিয়েছে।

গতকাল ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফাইওভার ব্যবহারকারী যানবাহনগুলো প্রবেশ করতে পারবে। সার্জেন্ট আহাদ পুলিশ বক্স থেকে ইত্তেফাক মোড় (টিকাটুলি) পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের গাড়ি প্রবেশ নিষিদ্ধ। পার্ক রোডের উত্তর মাথা থেকে ইত্তেফাক (টিকাটুলি) অভিমুখী কোনো যানবাহন চলাচল করবে না।

এ ছাড়া দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখী ও ২৪ তলা থেকে রাজউক অভিমুখী কোনো বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না। শাপলা চত্বর থেকে রাজউক-গুলিস্তানগামী সব বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসকাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্যকোনো সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহার করবে। ওইদিন সকাল ৬টা থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও বঙ্গভবনে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত এ নির্দেশনা মেনে চলতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রয়েছে শিশু-কিশোর সমাবেশ। এতে অংশ নেবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশু-কিশোররা। একইদিন দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী, মন্ত্রী, সামরিক, আধা-সামরিক, দেশি-বিদেশি কূটনৈতিক, মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিরা। দুই অনুষ্ঠানের অতিথি ও অংশগ্রহণকারীদের চলাচল নির্বিঘ্ন করার জন্যই এ ট্রাফিক নির্দেশনা দেওয়া হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here