নিজের জন্মদিনে ভক্তদের ইউটিউব চ্যানেল উপহার দিলেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। বুধবার ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গবিডির সঙ্গে যৌথভাবে নিজের ইউটিউব চ্যানেল ‘শাকিব খান অফিসিয়াল’-এর উদ্বোধন করেন এই তারকা। এতে শাকিব অভিনীত বিভিন্ন চলচ্চিত্রের পাশাপাশি এর অডিও ভিডিও গান, ক্লিপ, ট্রেলার, প্রোমো, বিহাইন্ড দ্য সিনসহ পাওয়া যাবে নানা কিছু।

এ উপলক্ষে গতকাল রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জমকালো অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গবিডি। সেই অনুষ্ঠানটি বঙ্গবিডির ফেসবুকে পেজ এবং ইউটিউব চ্যানেল থেকে সরাসরি সম্প্রচার করা হয়। উপস্থাপনায় ছিলেন জনপ্রিয় ইউটিউবার আসিফ বিন আজাদ।

শাকিব খান বলেন, ‘যুগ বদলাচ্ছে, আনন্দ বিনোদনের ক্ষেত্রে সিনেমা হল ও টিভি চ্যানেলের পাশাপাশি সমান গুরুত্ব পাচ্ছে ইউটিউব ও অন্যান্য ডিজিটাল মাধ্যম। কিন্তু সঠিক উদ্যোগ ও পরিকল্পনার অভাবে আমাদের চলচ্চিত্রগুলো ডিজিটাল সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। সঠিক দিক নির্দেশনার অভাবে ডিজিটাল মাধ্যম থেকে উপার্জিত অর্থ ঘরে নিতে পারছেন না প্রযোজক, পরিচালক, শিল্পী ও কলাকুশলী। অথচ ইউটিউব থেকে একজন শিল্পী বছরের পর বছর রয়্যালিটি পেতে পারেন। ইউটিউব উপার্জিত অর্থ দিতে পারে প্রযোজক পরিচালক শিল্পী ও কুশলীর পরিবারকে স্বচ্ছলতা।’

তিনি আরও বলেন, নামে-বেনামে বিভিন্ন ইউটিউব চ্যানেলে অপপ্রচার ও ভুল তথ্যের কারণে অনেক সময় শিল্পীর ক্যারিয়ার ক্ষতিগ্রস্থ হয়। মানসিক চাপের শিকার হয়ে কাজে মনোযোগী হতে পারে না। এতে দূরত্ব বেড়ে যায় ভক্ত ও শুভাকাঙ্খীদের সঙ্গে। অথচ শিল্পীর ইউটিউব চ্যানেল এবং অন্যান্য ডিজিটাল মাধ্যমগুলো দর্শক ও ভক্তদের কাছে সঠিক তথ্য পরিবেশন করতে পারে। তারকা-ভক্ত সম্পর্কটি হয়ে উঠতে পারে আরো সাবলীল ও উপভোগ্য। এই সব দিক মাথায় রেখে ‘শাকিব খান অফিসিয়াল’ ইউটিউব চ্যানেলটি চালু করা হয়েছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বঙ্গবিডির ব্যবস্থাপনা পরিচালক আহাদ মোহাম্মদ ভাই, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ প্রমুখ। পরে সবাইকে নিয়ে জন্মদিনের কেক কাটেন শাকিব।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here