পুরনো মদ নতুন বোতলে ঢেলে অনেক সময়েই বলিউডের বহু ছবি হিট হয়েছে। সেরকমই এক চেনা ছাঁচের গল্প আহমেদ খান পরিচালিত ‘বাগি ২’। তবে মার্চের শেষ সপ্তাহের উষ্ণতাকে আরও উস্কে দিয়ে এবার স্ক্রিনে অ্যাকশনে ঠাসা এই ছবি। টাইগার শ্রফ-দিশা পাটনি জুটির এই ছবি কেমন হল জেনে নেওয়া যাক।

গল্প: ছবিতে রনি (টাইগার) নামের এক চরিত্রকে দেখানো হয়েছে। বলিষ্ঠ এই পুরুষ যাবতীয় অন্য়ায়ের বিরুদ্ধে একাই লড়াই করার দক্ষতা রাখেন। যাকে বলে পারফেক্ট বলিউড নায়ক! বিশেষ সেনা অফিসার রনির কলেজের বন্ধু নেহা (দিশা)। আর নেহার অপহরণকে ঘিরেই আবর্তিত হয়েছে ফিল্মের গল্প। কীভাবে নেহাকে দুষ্কৃতিদের কাছে থেকে বাঁচিয়ে এক নয়া দুর্নীতিকে সমূলে বিনাশ করে রনি, এই ছবির গল্প তা নিয়েই।

অভিনয়: ছবিতে মনোজ বায়পেয়ী ও রনদীপ হুদা নিজেদের মতো করে তাদের চরিত্রকে তুলে ধরেছেন। তবে ছবিকে এগিয়ে নিয়ে যাওয়ার মতো অভিনয়ের সুযোগ তারা পাননি। অন্যদিকে, এই ছবির ট্রেলার থেকে টিজার সবজায়গাতেই একা টাইগারকেই ইউএসপি করে দেখানো হয়েছে। তাকে বলিউডের চেনা ছকের নায়ক করে তোলা হলেও, ফিল্মে তার চরিত্রের মধ্যে হলিউডি সমস্ত মশলার গুণ বর্তমান। সেই জায়গা থেকে দিশা অনেকটাই কমজোরি।

পরিচালনা: প্রেম, অ্যাকশন, গান, নাচ, সমস্ত কিছু মিলিয়ে একটা বলিউড ছবি যেমন হওয়া উচিত, তেমনই ছবি ‘বাঘি ২’। চেনা ছক দিয়ে এই ছবিকে তৈরি করলেও, কোথাও কোথাও গল্পের বাঁধন হারিয়ে ফেলেছেন পরিচালক আহমেদ খান।

সঙ্গীত: একাধিক পরিচালক এই ফিল্মের জন্য সঙ্গীত পরিচালনা করেছেন। তবে, একটা দুটো জমাটি গান এই ছবির মেজাজ তৈরি করেছে।

সবশেষে মার্চের ভরা গরমে যদি ঠাণ্ডা ঘরে বসে ভরপুর অ্যাকশনের মজা নিতে চান, তাহলে দেখতে পারেন ‘বাঘি ২’।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here